দলের অনেকের কাছ থেকে বিরুদ্ধ আচরণ দেখছি: খোকন সেরনিয়াবাত

“বরিশালে আওয়ামী লীগের রাজনীতিতে একটাই মেরু; মনে রাখতে হবে, রক্ত কখনও আলাদা হয় না।”

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2023, 04:16 PM
Updated : 30 May 2023, 04:16 PM

দলের মনোনয়ন পাওয়ার ৪০ দিন পেরোলেও বরিশাল আওয়ামী লীগের অনেকের সহযোগিতা পাননি; বরং বিরুদ্ধ আচরণ দেখছেন বলে অভিযোগ করেছেন নগরীর সিটি করপোরেশন নির্বাচনে নৌকার প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত।

তিনি বলেছেন, “আমি কারও সমালোচনা করতে চাই না; কারও বিরুদ্ধাচরণ করতে চাই না। কিন্তু অত্যন্ত দুঃখ ও কষ্টে বলতে হয় কিছু কথা। (মনোনয়নের পর) ৪০ দিন কেটে গেছে, আমি সত্যিকার অর্থে অনেকের সহযোগিতা পাইনি।“

মঙ্গলবার দুপুরে বরিশাল নগরীর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে মহানগরসহ বিভাগের ছয় জেলার যুবলীগের নেতাদের নিয়ে কেন্দ্রীয় কমিটি আয়োজিত মতবিনিময় সভায় এ অভিযোগ করেন তিনি।

উপস্থিত যুবলীগ নেতাদের উদ্দেশে প্রশ্ন ছুড়ে খোকন সেরনিয়াবাত বলেন, “আমাকে বলুন, আমাদের অভিভাবক কে?”

জবাবে মিলনায়তনে উপস্থিত নেতা-কর্মীরা সমস্বরে “শেখ হাসিনা” বলে আওয়াজ তোলেন।

তখন খোকন সেরনিয়াবাত বলেন, “তাহলে তার নির্দেশ বা আদেশ উপেক্ষা করা হবে আত্মঘাতী। শেখ হাসিনা যে দায়িত্ব দিয়েছেন, সে দায়িত্ব ও আদেশ আমি অক্ষরে অক্ষরে পালন করব।”

মানুষের জন্য কাজ করতে এসেছেন জানিয়ে এই প্রার্থী বলেন, “নির্বাচিত হলে বরিশাল সিটি করপোরেশন উম্মুক্ত সিটি করপোরেশন হবে।”

তিনি আরও বলেন, “আমি বেশি কিছু বলতে চাই না। সংগঠন, এটা একটা সাংগঠনিক কার্যকলাপ। সেটা যাতে বিঘ্নিত না হয়। সেখানে আমি অনেকের কাছ থেকে অনেক রকম বিরুদ্ধাচরণ দেখছি।”

বরিশাল সিটি করপোরেশনের বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ এবারও মনোনয়ন চেয়েছিলেন। তিনি খোকন সেরনিয়াবাতের বড় ভাই এবং দক্ষিণাঞ্চলের প্রভাবশালী রাজনীতির সংসদ সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহর ছেলে।

তবে দল থেকে সাদিক আব্দুল্লাহর বদলে খোকন সেরনিয়াবাতকে মনোনয়ন দেওয়া হয়। আগে থেকেই বড় ভাইয়ের পরিবারের সঙ্গে খোকন সেরনিয়াবাতের সম্পর্ক ভালো ছিল না।

যদিও আবুল হাসানাত আব্দুল্লাহ এবং তার ছেলে সেরনিয়াবাদ সাদিক আব্দুল্লাহ দুজনই নৌকা বিজয়ী করার জন্য সমর্থক নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

এমন প্রেক্ষাপটে যুবলীগের মতবিনিময় আয়োজন করেন সংগঠনটির চেয়ারম্যান ও প্রার্থীর ভাগনে শেখ ফজলে নূর পরশ।

সভাপতির বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান বলেন, “বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও নিরেপেক্ষ নির্বাচন চলমান রয়েছে। এদেশে রাজনীতির পরিবেশ বিরাজমান। যার উদাহরণ হলো, বিএনপি-জামায়াত রাজপথে মিছিল-মিটিং করে যাচ্ছে।”

এ সময় মান-অভিমান ভুলে নৌকার জন্য কাজ করতে সবার প্রতি আহ্বান জানান তিনি।

ফজলে নূর পরশ বলেন, “নৌকা ক্ষতিগ্রস্ত হলে আওয়ামী লীগ ক্ষতিগ্রস্ত হবে, শেখ হাসিনা ক্ষতিগ্রস্ত হবেন। ব্যক্তির সম্মান পরেও ফিরে পাবেন, নৌকার সম্মান পাবেন না।”

বরিশালে কোনো ‘রাজনৈতিক মেরুকরণ’ নেই দাবি করে তিনি বলেন, “এখানে একটাই মেরু। যাদের মাঝে বিভক্ত করা হচ্ছে তারা কিন্তু একই পরিবারের। রক্ত কখনও আলাদা হয় না এটা সবার মনে রাখতে হবে। বরিশাল সিটি নির্বাচনে ঐক্যের সেতুবন্ধন হিসেবে কাজ করবে যুবলীগ।“

খোকন সেরনিয়াবাতের ব্যক্তিগত স্বচ্ছ চারিত্রিক বৈশিষ্ট্যই তাকে বিজয়ী করবে বলেও মন্তব্য করেন পরশ। নৌকার প্রার্থীর সততার কথা জনগণের কাছে তুলে ধরতে তিনি নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, “এ নির্বাচনে বিএনপি অংশ না নিলেও তাদের ছোট করে দেখার সুযোগ নেই। কেননা তারা আওয়ামী লীগকে হারাতে নানা ষড়যন্ত্র করবে। তাদের ডামি প্রার্থীও থাকবে। তাই সকল নেতা-কর্মীকে সতর্ক থাকতে হবে।”

মতবিনিময় সভার প্রধান অতিথি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেন, “খোকন সেরনিয়াবাতের জনপ্রিয়তার কাছাকাছি বরিশাল মহানগরীতে আর কেউ নেই। তাকে কেন্দ্র করে আমরা ঘরে বাইরে এক ও অভিন্ন রয়েছি।”

এ সময় গাজীপুর নির্বাচনের প্রসঙ্গও টানেন তিনি। বলেন, “সেখানে জনগণ আমাদের ভোট দিয়েছে। আমরা ভোটে হারিনি, হেরেছি বেইমান ও বিশ্বাসঘাতকদের কাছে। বরিশাল সিটি নির্বাচনের ক্ষেত্রে এইসব বিশ্বাসঘাতকদের ব্যাপারে সতর্ক থাকতে হবে।”

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, কার্যনির্বাহী সদস্য গোলাম কবীর রাব্বানী চিনু, বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি এ কে এম জাহাঙ্গীর হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস, মহানগরের যুগ্ম আহ্বায়ক মাহমুদুল হক খান মামুন।

আরো পড়ুন:

Also Read: হাসানাতকে ‘মাথায়’ রেখে খোকনের নির্বাচন পরিচালনায় কমিটি কেন্দ্রের

Also Read: খোকন সেরনিয়াবাতের প্রচার চালাতে এবার যুবলীগের কমিটি গঠন

Also Read: বরিশালে দলের সভায় যাননি প্রার্থী খোকন সেরনিয়াবাত

Also Read: ‘নৌকা সমর্থকদের মারধরে’ গ্রেপ্তার ছাত্রলীগ নেতাসহ ১৩ জন কারাগারে

Also Read: সাদিকপন্থিদের ছাড়াই খোকন সেরনিয়াবাতের নির্বাচন পরিচালনা কমিটি

Also Read: উন্নয়নের জন্য নৌকার জয় চায় বরিশালের মানুষ: খোকন সেরনিয়াবাত