রংপুর মহানগর ও জেলা আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত

নতুন আহ্ববায়ক করা হয়েছে মহানগরে ডা. দেলোয়ার হোসেনকে এবং জেলায় এ. কে. এম ছায়াদত হোসেন বকুলকে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2023, 04:07 PM
Updated : 1 Jan 2023, 04:07 PM

রংপুর মহানগর ও জেলা শাখার কমিটি বিলুপ্ত করে আহ্বায়ক কমিটি ঘোষণা করেছে আওয়ামী লীগ।

রোববার রাতে গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।

গত মঙ্গলবার রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়ার জামানত হারানোর মত ভরাডুবির পাঁচ দিনের মধ্যে এমন সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় আওয়ামী লীগ।   

এদিন গণভবনে তিন আসনে উপ নির্বাচনের প্রার্থী ঠিক করতে বৈঠকে বসে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ড।

সভা শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, "আমাদের সভাপতি শেখ হাসিনা সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী তার উপর অর্পিত ক্ষমতাবলে বাংলাদেশ আওয়ামী লীগের রংপুর মহানগর ও জেলা শাখার বর্তমান কমিটি বিলুপ্ত করেছেন। সেই সঙ্গে রংপুর জেলা ও মহানগরের আহ্বায়ক কমিটি দিয়েছেন।”

Also Read: জামানতহারা ডালিয়া: রংপুরে নৌকার ভুলটা কোথায়?

তিনি জানান, রংপুর মহানগর শাখার আহ্বায়ক করা হয়েছে ডা. দেলোয়ার হোসেনকে। তার সঙ্গে যুগ্ম আহ্বায়ক হিসেবে রয়েছেন আবুল কাশেম। অপরদিকে জেলা শাখার আহ্বায়ক করা হয়েছে এ. কে. এম ছায়াদত হোসেন বকুলকে। তিনি যুগ্ম আহ্বায়ক হিসেবে পেয়েছেন অধ্যাপক মাজেদ আলী বাবলুকে।

গত মঙ্গলবার রংপুর সিটিতে ভোটে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী ডালিয়া সেখানে চতুর্থ হন, জামানতও হারান তিনি। দলের বিদ্রোহী প্রার্থীর চেয়েও তার কম ভোট পাওয়ার বিষয়টি নির্বাচনের পর থেকে আলোচনায় আসে। এর মধ্যেই কমিটি বিলুপ্তির ঘোষণা এল।