খালেদা জিয়ার বাসার সামনে থেকে তল্লাশি চৌকি সরিয়ে নেওয়ার দাবি

গুলশানে খালেদা জিয়ার বাড়ির সামনে বসেছে পুলিশের তল্লাশি চৌকি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2022, 11:31 AM
Updated : 4 Dec 2022, 11:31 AM

ঢাকার গুলশানে খালেদা জিয়ার বাসা ‘ফিরোজা’র সামনে পুলিশের বসানো তল্লাশি চৌকি সরিয়ে নেওয়ার দাবি জানিয়েছে তার দল বিএনপি।

দুর্নীতির দুই মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন সরকারের নির্বাহী আদেশে মুক্তি নিয়ে ওই বাড়িতে রয়েছেন।

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশের আগে শনিবার রাতে খালেদা জিয়ার বাড়ির সামনেও তল্লাশি চৌকি বসায় পুলিশ।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রোববার নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বলেন, “বেগম খালেদা জিয়ার বাসার সামনে সেই বালির ট্রাকের কায়দায় চেক পোস্ট-ব্যারিকেড দিয়ে পুলিশ অবরোধ করে রেখেছে। এটি দেশনেত্রীর উপর নিপীড়নের আরেকটা নতুন মাত্রা।

“আওয়ামী সরকারের এহেন আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমি এই মুহূর্তে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বাড়ির সামনে থেকে চেক পোস্ট ও ব্যারিকেড তুলে নেওয়ার জোর দাবি জানাচ্ছি।”

শনিবার রাত সাড়ে ১০টার দিকে ওই তল্লাশি চৌকি বসানো হয় বলে খালেদা জিয়ার বাসার নিরাপত্তাকর্মী জানান।

তবে সড়কে বসানো ওই তল্লাশি চৌকির সঙ্গে খালেদা জিয়ার বাড়ির কোনো সম্পর্ক নেই বলে পুলিশের দাবি।

Also Read: বনানীতে অভিযান, খালেদার বাড়ির সামনে তল্লাশি চৌকি

ঢাকা মহানগর পুলিশের গুলশান বিভাগের উপ কমিশনার আব্দুল আহাদের ভাষ্যে, “বনানীসহ বিভিন্ন স্থানে মাদক ব্যবসায়ী, জঙ্গি ও অপরাধীদের ধরতে বিশেষ অভিযান চলছে। এর অংশ হিসেবে গুলশান এলাকায়ও তল্লাশি চৌকির সংখ্যা বাড়ানো হয়েছে।”

তবে বিএনপি মনে করছে, খালেদা জিয়ার উপর চাপ সৃষ্টি করতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

ফখরুল বলেন, “একজন জনপ্রিয় নেত্রীকে মিথ্যা মামলায় ফরমায়েশি রায়ে কারারুদ্ধ রেখে চিকিৎসার সকল পথ রুদ্ধ করে প্রতিনিয়ত প্রাণনাশের চেষ্টা চালিয়ে যাচ্ছে আওয়ামী সরকার।

“তার বাসভবন অবরোধ করে এবং তাকে জেলে পাঠানোর হুমকি দিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার চরমভাবে মানবাধিকার লঙ্ঘন করা হচ্ছে, তাকে মানসিক চাপে রাখা হচ্ছে।”

সংবাদ সম্মেলনে ফখরুলের সঙ্গে ছিলেন ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, আবদুস সালাম আজাদ, মীর সরাফত আলী সপু, আমিনুল হক, আবদুল বারী ড্যানী, আমিরুজ্জামান শিমুল, আ ক ম মোজাম্মেল, আমিনুল ইসলাম, ওমর ফারুক শাফিন, এস এম জাহাঙ্গীর, হায়দার আলী লেলিন, উলামা দলের শাহ নেছারুল হক, কৃষক দলের হাসান জাফির তুহিন, শহিদুল ইসলাম বাবুল, জাসাসের সালাহউদ্দিন ভুঁইয়া শিশির, ছাত্রদলের কাজী রওনকুল ইসলাম শ্রাবন।