বনানীতে অভিযান, খালেদার বাড়ির সামনে তল্লাশি চৌকি

পুলিশ বলছে, তাদের বিশেষ অভিযানের অংশ হিসেবে গুলশান এলাকাতেও তল্লাশি চৌকি বাড়ানো হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2022, 07:10 PM
Updated : 3 Dec 2022, 07:10 PM

ঢাকার আদালত পাড়া থেকে ছিনতাই হওয়া জঙ্গি ও সহযোগীদের ধরতে বনানীর কাকলীতে বিভিন্ন হোটেল ও মেসে অভিযানের মধ্যে গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বাসার সামনে তল্লাশি চৌকি বসিয়েছে পুলিশ।

শনিবার রাত সাড়ে ১০টার দিকে গুলশানের ৭৯ নম্বর সড়কের ১ নম্বর হোল্ডিংয়ে ‘ফিরোজা’ নামের ওই বাসার সামনে চেকপোস্ট বসানো হয় বলে খালেদা জিয়ার বাসার নিরাপত্তারক্ষীরা জানান।

দুর্নীতি মামলায় দণ্ডিত খালেদা জিয়া বর্তমানে সরকারের নির্বাহী সিদ্ধান্তে সাময়িক মুক্ত আছেন। শর্ত অনুযায়ী গুলশানের ওই বাসাতেই তিনি থাকেন।

ফিরোজার একজন নিরাপত্তাকর্মী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “রাত ১০টার পর এখানে চেকপোস্ট দিয়েছে। কেন দিয়েছে সে বিষয়ে আমরা কিছু জানি না।”

বাসার সার্বক্ষণিক নিরাপত্তার জন্য বিএনপির পক্ষ থেকে গঠিত নিরাপত্তা দলের কর্মীরা ফিরোজার দেখভাল করছেন বলে জানান ওই নিরাপত্তাকর্মী।

চেকপোস্টের বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের গুলশান বিভাগের উপ কমিশনার আব্দুল আহাদ সাংবাদিকদের বলেন, “বনানীসহ বিভিন্ন স্থানে মাদক ব্যবসায়ী, জঙ্গি ও অপরাধীদের ধরতে বিশেষ অভিযান চলছে। এর অংশ হিসেবে গুলশান এলাকায়ও তল্লাশি চৌকির সংখ্যা বাড়ানো হয়েছে।”

গত ২০ নভেম্বর দুপুরে ঢাকার আদালত প্রাঙ্গণ থেকে পুলিশের দিকে স্প্রে মেরে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নেয় তাদের সহযোগীরা।

পরে তাদের ধরিয়ে দিতে পুলিশের পক্ষ থেকে পুরস্কার ঘোষণা করা হয়। এছাড়া ডিসেম্বর মাসে বিভিন্ন দিবস থাকায় পুলিশের পক্ষ থেকে বিশেষ অভিযান চালানোর ঘোষণা দেওয়া হয় গত বৃহস্পতিবার।

এর মধ্যেই শনিবার রাত ৮টার দিকে বনানীর কাকলী এলাকায় বিভিন্ন হোটেলে ও মেসে পুলিশের অভিযান শুরুর খবর আসে।

রাত ১১টার দিকে ওই অভিযান শেষে মহানগর পুলিশের গুলশান বিভাগের উপ কমিশনার আব্দুল আহাদ বলেন, "প্রায় তিন ঘণ্টার এই অভিযানে আমরা কাউকে পাইনি। তবে আমরা যখনই কোনো তথ্য পাব তখনই অভিযান চালাব।"

জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় মামলা, ১০ জন রিমান্ডে

আদালত প্রাঙ্গণে ‘পুলিশকে স্প্রে মেরে’ মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি ছিনতাই

Also Read: জঙ্গির খোঁজে বনানীতে অভিযানে নেমে কাউকে পায়নি পুলিশ

Also Read: ডিসেম্বরে পুলিশের ‘বিশেষ অভিযান’

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক