কেজিএফ-২ ও বাহুবলী-২ কে টপকে পাঠানের রেকর্ড

ভারতের সাড়ে ৫ হাজারের বেশি হলে মুক্তি পেয়েছে ‘পাঠান’, যা হিন্দি সিনেমার জন্য নতুন রেকর্ড।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2023, 09:44 AM
Updated : 29 Jan 2023, 09:44 AM

মুক্তির পর প্রথম চারদিনে বক্স অফিসে ‘কেজিএফ ২’ ও ‘বাহুবলী ২’ কে টপকে ৩০০ কোটি রুপির ব্যবসা করেছে শাহরুখ খানের ‘পাঠান’, যা দেশটির ইতিহাসে উদ্বোধনী সপ্তাহে সর্বোচ্চ আয়ের রেকর্ড।

পাঠান মুক্তি পেয়েছে ভারতের সাড়ে ৫ হাজারের বেশি হলে, হিন্দি সিনেমার জন্য এটাও নতুন রেকর্ড বলে টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে জানানো হয়েছে।

এর আগে দক্ষিণ ভারতের সুপারস্টার যশ অভিনীত ‘কেজিএফ ২’ ছবিটির হিন্দি সংস্করণ ৫ দিনে ২০০ কোটি রুপির ব্যবসা করেছিল। এছাড়া এস এস রাজামৌলি পরিচালিত ‘বাহুবলী ২’-এর হিন্দি সংস্করণের আয় ৬ দিনে ২০০ কোটি রূপি ছাড়িয়েছিল।

এক বিবৃতিতে পাঠানের পরিচালক সিদ্ধান্ত আনন্দ বলেন, “হিন্দি সিনেমার ইতিহাসে তিন দিনে সবেচেয়ে বেশি আয় করার বিষয়টিকে অবিশ্বাস্য মনে হচ্ছে।“

এর সিংহভাগ কৃতিত্ব শাহরুখ খানকে দিয়ে এই নির্মাতা বলেন, “কিং খান শিল্পের প্রতি আন্তরিকভাবে প্রতিশ্রুতিবদ্ধ একজন মানুষ। এই অর্জন শুধু আমাকে নয়, ভারতের চলচ্চিত্রকে আরও এগিয়ে নিতে অনুপ্রাণিত করবে।“

হিন্দি, তামিল, তেলেগুসহ কয়েকটি ভাষায় মুক্তি দেওয়া হয়েছে পাঠান। শাহরুখ খান আর দীপিকা পাড়ুকোন ছাড়াও সিনেমায় খল চরিত্রে রয়েছেন জন আব্রাহাম।

একশর বেশি দেশে মুক্তির পাশাপাশি বিশ্বব্যাপী ৮ হাজার পর্দায় ‘পাঠান’ দেখানো হচ্ছে। আগামী এপ্রিলে সিনেমাটি আসছে ওটিটি প্ল্যাটফর্ম ‘অ্যামাজান প্রাইম ভিডিওতেও’।

প্রযোজনা সংস্থা যশরাজ ফ্লিমস এর আগে ভারতে অনেক ব্যবসাসফল সিনেমাই উপহার দিয়েছে। কিন্তু ‘ওয়ার’ সিনেমার পর তাদের বেশ কয়েকটি সিনেমা সেভাবে চলেনি। তবে ‘পাঠান’ সেই ক্ষতি পুষিয়ে দিচ্ছে বলে জানিয়েছে সংস্থাটি।

৬২টি সিনেমা করে আসা শাহরুখ খান নিজের আগের রেকর্ডও ভেঙেছেন। প্রথম দিনে ‘পাঠান’ ৫৭ কোটি রূপির ব্যবসা করেছে, তার আর কোনো সিনেমা সেটি করতে পারেনি।

২০১৪ সালে তার হ্যাপি নিউ ইয়ার সিনেমাটি প্রথম দিনে ব্যবসা করেছিল ৩৬ কোটি রুপি। তার চেন্নাই এক্সপ্রেসের প্রথম দিনের আয় ছিল ৩০ কোটি রুপি।

Also Read: শাহরুখের ভাষায়, প্রত্যাবর্তন নয়, বরং সামনে এগিয়ে চলা

Also Read: পাঠান ঝড়ে ভাঙল সব রেকর্ড

Also Read: পাঠান মুক্তি পেতে ১০ দৃশ্যে কাঁটছাট