টিকেট বিক্রিতে রেকর্ড গড়ছে শাহরুখের ‘পাঠান’

বিক্রি হওয়া টিকেটের হিসেব বলছে দক্ষিণের সিনেমা ‘বাহুবলী ২’ ও ‘কেজিএফ’কেও ছাড়িয়ে যেতে পারে পারে পাঠন। সবচেয়ে বেশি বিক্রি হয়েছে হিন্দি ও তেলেগু সংস্করণের টিকেট।

বলিউড ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2023, 08:34 AM
Updated : 24 Jan 2023, 08:34 AM

দিন ফুরোলেই ভারতের রাজ্যে রাজ্যে দর্শকদের দীর্ঘ ‘অদেখার’ অবসান ঘটাবেন শাহরুখ খান, তবে খবর হল মুক্তির আগেই চার লাখ ১৯ হাজার টিকেট বিক্রির রেকর্ড গড়েছে ‘পাঠান’।

প্রায় পাঁচবছর পর ‘পাঠান’ সিনেমা নিয়ে পর্দায় ফিরছেন শাহরুখ। মঙ্গলবার প্রেক্ষাগৃহগুলোতে বিক্রি হওয়া টিকেটের হিসেব ধরে টাইমস নাউ লিখেছে, দক্ষিণের ‘বাহুবলী ২’ ও ‘কেজিএফ’কেও ছাড়িয়ে যেতে পারে পাঠন। এ পর্যন্ত সবচেয়ে বেশি বিক্রি হয়েছে হিন্দি ও তেলেগু সংস্করণের টিকেট।

পাঠান এর অগ্রিম টিকেট বুকিংয়ের এই পরিসংখ্যান শেয়ার করে টুইট করেছেন বাণিজ্য বিশ্লেষক ও চলচ্চিত্র সমালোচক তরুণ আদর্শ। বলিউডে এখন পর্যন্ত প্রথম দিনে শীর্ষ টিকেট বিক্রির রেকর্ড ধরে রেখেছে হৃত্বিক রোশান এবং ট্রাইগার শ্রফ অভিনিত ‘ওয়ার’ সিনেমাটি।

তরুণ আদর্শের ধারণা ‘ওয়ার’ এর রেকর্ড ভাঙবে ‘পাঠান’। তিনি মনে করেন, শুধু বলিউড নয়, দক্ষিণী সিনেমা ‘বাহুবলী ২’, ‘দ্যা কনকুলেশন’ এবং ‘কেজিএফ: চ্যাপ্টার ২’ কেও পাঠান ছাড়িয়ে যেতে পারে, তবে সেটি করতে হলে যেতে হবে বহুদূর।

বুধবার মুক্তির দিনের জন্য পাঠানের টিকেট বিক্রি হয়েছে চার লাখ ২৯ হাজার। যেখানে ‘ওয়ার’ সিনেমার টিকেট প্রথম দিন বিক্রি হয় চার লাখ ১০ হাজার। তবে উদ্বোধনী দিনে সাড়ে ৬ লাখ টিকেট বিক্রির রেকর্ড এখন পর্যন্ত প্রভাসের ‘বাহুবলীর’ দখলে।

সিনেমা ব্যবসায়ীদের ধারণা, বক্স অফিসে যেভাবে দাপিয়ে বেড়াচ্ছে ‘পাঠান’ তাতে মুক্তির পর বিশ্বব্যাপী ৩০০ কোটির ব্যব্সা করতে এই সিনেমার সময় লাগবে সপ্তাহ খানেক।

২৫ জানুয়ারি মুক্তির তারিখ সামনে রেখে পাঠানের অগ্রিম টিকেট বুকিং শুরু হয় ২০ জানুয়ারি থেকে। শাহরুখের ফ্যান ক্লাব ‘এসআরকে ইউনিভার্স’ দেশজুড়ে ৫০ হাজার মানুষের জন্য ‘পাঠান’ ছবির প্রথম দিনের প্রথম শোর টিকিট অগ্রিম বুকিং করে।

বুধবার মুম্বাইতে ‘পাঠান’-এর সাত-আটটি শোর আয়োজন করছে তারা। আর দিল্লিতে ছয়টির মত শো হবে।

বড় পর্দা ছাড়াও ওটিটিতে মুক্তি পাবে ‘পাঠান’। চলতি বছরের এপ্রিলে ‘অ্যামাজান প্রাইম ভিডিও’তে দেখা যাবে সিনেমাটি।

সিদ্ধার্থ আনন্দ পরিচালিত পাঠান হিন্দি, তামিল, তেলেগুসহ কয়েকটি ভাষায় মুক্তি দেওয়া হবে। শাহরুখ খান আর দীপিকা পাড়ুকোন ছাড়াও সিনেমায় খল চরিত্রে দেখা যাবে জন আব্রাহামকে। 

পুরনো খবর

Also Read: এখন মোদীর পরামর্শে লাভ নেই: অনুরাগ কাশ্যপ

Also Read: দীপিকার কাছে শাহরুখ যেমন

Also Read: উত্তাপ ছড়ালো ‘বেশরম রঙ’

Also Read: পাঠান মুক্তি পেতে ১০ দৃশ্যে কাঁটছাট

Also Read: পাঠানের প্রথম শো দেখবে ২০০ শহরের ৫০ হাজার দর্শক

Also Read: অবশেষে পাঠানের ট্রেইলার: ‘দেশ বাঁচানোর’ মিশনে শাহরুখ

Also Read: পাঠান ঝড়: শাহরুখের ‘শ্রাদ্ধ’ সারলেন অযোধ্যার সাধু

Also Read: দীপিকার পোশাকে আপত্তি, ‘পাঠান’ বন্ধের দাবি মধ্যপ্রদেশে

Also Read: এবার শাহরুখ খানকে পুড়িয়ে মারার হুমকি

Also Read: দীপিকার গেরুয়া বিকিনিতে আপত্তি ভারতের সেন্সর বোর্ডের

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক