পাঠানের প্রথম শো দেখবে ২০০ শহরের ৫০ হাজার দর্শক

২৫ জানুয়ারি মুক্তি পাচ্ছে শাহরুখ খানের এই সিনেমা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2023, 08:20 AM
Updated : 14 Jan 2023, 08:20 AM

পাঁচ বছর পর ‘পাঠান’ সিনেমা দিয়ে চলতি মাসেই পর্দায় ফিরছেন শাহরুখ খান। ‘কিং খানের’ এই প্রত্যাবর্তন উদযাপনে ভারতজুড়ে দুইশর বেশি শহরে সিনেমাটি দেখানোর ব্যবস্থা করেছে তার ফ্যান ক্লাব ‘এসআরকে ইউনিভার্স’।

আর সিনেমা মুক্তির দিনের বিশেষ এই প্রদর্শনীতে ৫০ হাজার দর্শক পাঠান দেখবে বলে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

সিনেমাটি মুক্তি পাচ্ছে আগামী ২৫ জানুয়ারি। ভক্তদের দীর্ঘ প্রতীক্ষা, পাঠান বয়কটের ডাক, সেন্সর শর্তসহ নানা বিতর্কের মধ্যেই এর মধ্যে গত ১০ জানুয়ারি প্রকাশ পেয়েছে পাঠানের ট্রেইলার। সেখানে শাহরুখকে পাওয়া গেল সন্ত্রাসী গোষ্ঠীর হামলা থেকে দেশ বাঁচানোর মিশনে নামা একজন আন্ডারকভার এজেন্ট হিসেবে।

‘এসআরকে ইউনিভার্স’র সহ প্রতিষ্ঠাতা ইয়াশ পারিয়ানি জানিয়েছেন, কেবল প্রথম দিনের শো থেকেই ন্যূনতম এক কোটি রুপির বুকিং হবে বলে আশা করছেন তারা। তিনি আরও জানান, মুম্বাইতে সাত থেকে আটটি এবং দিল্লিতে ছয়টি প্রদর্শনী করা হবে। এছাড়া অন্যান্য শহরেও একাধিক শোয়ে পাঠান দেখানোর ব্যবস্থা করবেন।

তবে ফ্যান ক্লাবের পরিকল্পনা এই উদযাটন শুধু সিনেমা মুক্তির দিনেই শেষ হচ্ছে না, তা সপ্তাহব্যাপী চালিয়ে নেওয়ার ইচ্ছা রয়েছে তাদের।

এছাড়াও দুবাইয়ে বুর্জ খলিফাতে টি-টোয়েন্টিতে পাঠানের ট্রেলারটি দেখানো হবে।

এর আগে এই সিনেমা জন্য ১০টি দৃশ্য কাটঁছাট করার শর্ত দেয় ভারতের সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিটেকট (সিবিএফসি)।

Also Read: পাঠান মুক্তি পেতে ১০ দৃশ্যে কাঁটছাট

Also Read: অবশেষে পাঠানের ট্রেইলার: ‘দেশ বাঁচানোর’ মিশনে শাহরুখ

Also Read: উত্তাপ ছড়ালো ‘বেশরম রঙ’

ভারতের সিনে পোর্টাল বলিইউড হাঙ্গামা বলছে, দৃশ্যে কাঁচি চালানোর নির্দেশনার পাশাপাশি সিনেমাটিকে ‘ইউএ’ সার্টিফিকেট দিয়েছে সিবিএফসি। এই সনদের অর্থ হল সিনেমাটি বানানো হয়েছে মাঝ বয়সী দর্শকদের কথা মাথায় রেখে। তবে বাবা-মায়ের অনুমতিতে ১২ বছরের কম বয়সীরাও দেখতে পারবে।

সিদ্ধার্থ আনন্দ পরিচালিত পাঠান হিন্দি, তামিল, তেলেগুসহ কয়েকটি ভাষায় মুক্তি দেওয়া হবে। শাহরুখ খান আর দীপিকা পাড়ুকোন ছাড়াও সিনেমায় খল চরিত্রে দেখা যাবে জন আব্রাহামকে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক