এবার শাহরুখ খানকে পুড়িয়ে মারার হুমকি

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2022, 04:47 PM
Updated : 21 Dec 2022, 04:47 PM

‘পাঠান’র গান প্রকাশের পর সিনেমা নিষিদ্ধের হুমকি চলছিল; এবার তা ছাপিয়ে হত্যার হুমকি পেলেন এই বলিউড তারকা।

শাহরুখ খানকে সামনে পেলে জ্যান্ত পুড়িয়ে মারার হুমকি দিয়েছেন অযোধ্যার সাধু পরমহংস আচার্য।

মঙ্গলবার তার এমন হুমকি সম্বলিত ভিডিও সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে বলে হিন্দুস্তান টাইমস জানিয়েছে।

তাতে পরমহংসকে বলতে শোনা যায়, “আজ আমরা তার পোস্টার পুড়িয়ে দিয়েছি। সিনেমাটি গেরুয়া রঙের অপমান করেছে। আমি যদি জিহাদি শাহরুখ খানকে কোথাও পাই, সেখানেই তাকে জীবন্ত পুড়িয়ে দেব।”

এই পরমহংস আচার্য কিছুদিন আগে ভারতকে হিন্দু রাষ্ট্র ঘোষণা না করলে জলসমাধি নেওয়ার ঘোষণা দিয়ে সংবাদের শিরোনাম হয়েছিলেন; যদিও পরে তিনি সিদ্ধান্ত বদলেছিলেন।

Also Read: দীপিকার পোশাকে আপত্তি, ‘পাঠান’ বন্ধের দাবি মধ্যপ্রদেশে

এর আগে হনুমানগড়ের পুরোহিত মহন্ত রাজু দাস স্থানীয় লোকদের কাছে আর্জি জানিয়েছিল যে, যে সব প্রেক্ষাগৃহে ‘পাঠান’ মুক্তি পাবে, তা যেন পুড়িয়ে দেওয়া হয়।

আগামী ২৫ জানুয়ারি হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় মুক্তি পাচ্ছে যশরাজ ফিল্মসের পাঠান, এতে শাহরুখের সঙ্গে নায়িকা দীপিকা পাড়ুকোন।

সিনেমায় শাহরুখ-দীপিকার ‘বেশরম রঙ’ গানটি ইউটিউবে প্রকাশের পরপরই ‘পাঠান’ বন্ধের দাবি তোলে কট্টর হিন্দু সংগঠনগুলো। দীপিকার স্বল্পবসন নিয়ে আপত্তির পাশাপাশি এতে হিন্দু ধর্মকে হেয় করা হয়েছে বলে অভিযোগ তোলে তারা।

‘বীর শিবাজি গ্রুপ’র কর্মীর রাস্তায় জড়ো হয়ে শাহরুখ ও দীপিকার কুশপুতুল পোড়ায়। মধ্যপ্রদেশে সিনেমাটি মুক্তি দেওয়া নিয়েও হুঁশিয়রি দেন রাজ্যের মন্ত্রী।

পুরোহিত মোহন্ত রাজু বলেন, “বরাবরই বলিউড ও হলিউড সনাতন ধর্মকে নিয়ে বিদ্রুপ করে আসছে। দীপিকা পাড়ুকোন যেভাবে বিকিনির রঙ হিসেবে গেরুয়াকে বেছে নিয়েছেন, তা ক্ষতিকর আমাদের জন্য। বিকিনি হিসেবে গেরুয়া পরার দরকার কী ছিল?”

এর আগে মধ্য প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র গানে দীপিকার পোশাক নিয়ে আপত্তি জানিয়ে সিনেমার দৃশ্য সংশোধনের আহ্বান জানিয়ে বলেছিলেন, তা না হলে সে রাজ্যে সিনেমাটি মুক্তির অনুমতি না দেওয়ার কথা ভাববেন তারা।

মধ্য প্রদেশের বিধান সভার স্পিকার গিরিশ গৌতম কটাক্ষ করে এমনও বলেন, “শাহরুখ খানের উচিৎ কন্যা সুহানা খানের সাথে পাঠান দেখা।”

এতসব সমালোচনার মধ্যে শাহরুখ সম্প্রতি কলকাত চলচ্চিত্র উৎসবে এসে বলেছিলেন, “সামাজিক যোগাযোগ মাধ্যম থাকায় এখন অনেকেরই চিন্তাভাবনার পরিসরটা ছোট হয়ে আসছে। তবে আমার বিশ্বাস, সিনেমা এর চেয়ে অনেক বড়। এবং সব কিছুর ঊর্ধ্বে উঠে সেটি নিজের মতো টিকে থাকবে।”

Also Read: সোশাল মিডিয়ার চেয়ে সিনেমা অনেক বড়: শাহরুখ