পুরাণের চরিত্রে যিশু

‘শকুন্তলম’ এ ইন্দ্রদেবের চরিত্রে আসছেন বাঙালি এই অভিনেতা।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2023, 09:10 AM
Updated : 11 Feb 2023, 09:10 AM

চরিত্রের প্রয়োজনে নিজেকে ভেঙেগড়ে নিতে পছন্দ করেন টলিউড অভিনেতা যিশু সেনগুপ্ত। এবার তাতে যুক্ত হয়েছে পৌরাণিক এক চরিত্র।

আনন্দবাজার অনলাইন জানিয়েছে, গুণশেখর পরিচালিত সিনেমা ‘শকুন্তলম’ এ ইন্দ্রদেবের চরিত্রে অভিনয় করবেন বাঙালি এই অভিনেতা।

শুক্রবার ইনস্টাগ্রামে সিনেমাটির একটি পোস্টার শেয়ার করে অভিনেতা লিখেছেন, “প্রেম ভুলে যাওয়া যায়, প্রেমের না বলা গল্পটুকু রয়ে যায় ঠিকই।”

পোস্টারে যিশুকে মাথায় মুকুট, কপালে লাল তিলক, গলায় সোনার অলঙ্কারে এক নব অবতারে দেখা গেছে। অনুরাগীরা বলছেন, যিশুকে এমন রূপে তারা আগে কখনও দেখেননি।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, কঙ্গনা রানাউত পরিচালিত ইতিহাসনির্ভর সিনেমা ‘মণিকর্ণিকা’তেও বাজিমাত করেছিলেন যিশু।

বাংলা ও হিন্দি সিনেমার পাশাপাশি দক্ষিণ ভারতের সিনেমাতেও চুটিয়ে কাজ করে চলেছেন যিশু। এক্ষেত্রে টলিউডের অন্যদের চেয়ে এগিয়ে তিনি।

কবি কালিদাসের নাটক ‘অভিজ্ঞান শকুন্তলম’ অবলম্বনে তৈরি ‘শকুন্তলম’ এ নাম ভূমিকায় অভিনয় করছেন সামান্থা রুথ প্রভু, মহারাজা দুষ্মন্তের চরিত্রে অভিনয় করেছেন দক্ষিণ ভারতের অভিনেতা দেব মোহন।

‘শকুন্তলম’-এর চিত্রনাট্য লিখেছেন ও পরিচালনা করেছেন গুণশেখর। সঙ্গীত পরিচালনায় মণি শর্মা।

‘শকুন্তলম’-এর হাত ধরেই বড়পর্দায় হাতেখড়ি হতে যাচ্ছে দক্ষিণ ‘পুষ্পা’ খ্যাত অভিনেতা অল্লু অর্জুনের ৯ বছরের মেয়ে অল্লু অরহার।

সিনেমাটি চলতি বছরে ১৭ ফেব্রুয়ারি মুক্তির কথা থাকলেও তা পিছিয়েছে। শুক্রবার নির্মাতারা একটি বিবৃতি দিয়ে জানান, আগামী ১৪ এপ্রিলে তেলুগু, তামিল, কন্নড়, মালয়ালম ও হিন্দি মোট ৫টি ভাষায় মুক্তি পেতে মুক্তি পাবে ‘শকুন্তলম’।