মাস্কের হাতে টুইটার, অ্যাম্বার হার্ডের অ্যাকাউন্ট গায়েব

২০১৬ সালে অ্যাম্বার হার্ডের সঙ্গে সম্পর্কের বিষয়টি জানিয়েছিলেন ইলন মাস্ক; অভিনেত্রী হার্ডও পরে সেটি স্বীকার করেন।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2022, 11:20 AM
Updated : 4 Nov 2022, 11:20 AM

সাবেক ‘প্রেমিক’ টেসলা প্রধান ইলন মাস্ক টুইটার দখলে নেওয়ার পর হঠাৎ গায়েব হলিউড অভিনেত্রী অ্যাম্বার হার্ডের অ্যাকাউন্ট।

৩৬ বছর বয়সী এই অভিনেত্রীর অফিসিয়াল অ্যাকাউন্ট ‘হ্যাশট্যাগ রিয়াল অ্যাম্বার হার্ড’ এখন নিষ্ক্রিয়; টুইটারে তার প্রোফাইল অনুসন্ধান করলে কেবল দেখাচ্ছে- ‘অ্যাকাউন্টির অস্তিত্ব নেই; অন্যকিছু খুঁজুন’।

বৃহস্পতিবার থেকে অ্যাম্বার হার্ডের অ্যাকাউন্টটি নিষ্ক্রিয় দেখতে পাচ্ছেন ব্যবহারাকারীরা। তিনি নিজেই সেটি মুছে ফেলেছেন, নাকি সেখানে ইলন মাস্কের কোনো হাত আছে, তা নিয়ে চলছে নানা জল্পনা।

ফক্স নিউজ বিষয়টি নিয়ে খোঁজ করলে অ্যাম্বার হার্ড বা টুইটারের কোনো প্রতিনিধি জবাব দেননি। টুইটারে না থাকলেও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট সচল রয়েছে হার্ডের।

এদিকে অ্যাম্বার হার্ডের অ্যাকাউন্ট মুছে ফেলা নিয়ে রসিকতাও করছেন ব্যবহারকারীরা। হলিউড তারকা ও প্রাক্তন স্বামী জনি ডেপের বিরুদ্ধে হার্ডের মানহানির মামলার মূল সাক্ষী মরগান ট্রেমেইন লিখেছেন, “হুম, মনে হয় কেউ তার সাবেক প্রেমিককে ব্যক্তিগত অ্যাকাউন্ট ও মেসেজে ঢুকতে দিতে চায়নি।”

আরেকজন লিখেছেন, “আমার ধারণা তিনি (হার্ড) অ্যাকাউন্ট মুছে ফেলেছেন, যাতে কয়জনের সঙ্গে সম্পর্ক করেছেন, সেটা কেউ জানতে না পারে।”

ফক্স নিউজ লিখেছে, ইলন মাস্ক ২০১৬ সালে পিপল ম্যাগাজিনের কাছে অ্যাম্বার হার্ডের সঙ্গে সম্পর্কের বিষয়টি স্বীকার করেন। পরের বছর অগাস্টে তারা আলাদা হয়ে যান।

হলিউড রিপোর্টারকে ২০১৮ সালে হার্ড বলেন, “ইলন ও আমার একটি সুন্দর সম্পর্ক ছিল। আমাদের মূল্যবোধের ভিত্তিতে এখনও একটি সুন্দর বন্ধুত্ব রয়েছে।…তার প্রতি আমার অনেক শ্রদ্ধা রয়েছে।”

পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান তারকা জনি ডেপের সঙ্গে দাম্পত্য সম্পর্কের মধ্যেই ইলন মাস্কের সঙ্গে অ্যাম্বার হার্ড সম্পর্কে জড়িয়েছিলেন। পরে ডেপের সঙ্গে বিচ্ছেদের ঘটনা ও নির্যাতনের মামলায়ও বিষয়ে উঠে আসে।

সম্প্রতি টুইটার কিনে নেওয়ার পর পরিচালনা পর্ষদ ভেঙে দিয়ে কোম্পানিতে নিজের একচ্ছত্র আধিপত্য প্রতিষ্ঠা করেছেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক।

ব্রিটিশ সংবাদ মাধ্যম ডেইলি ‍মিরর জানিয়েছে, টুইটারে মাস্কের দখল ঘিরে আরও কয়েকজন তারকা এই প্লাটফর্ম ছাড়ার ঘোষণা দিয়েছেন।

এই তালিকায় রয়েছেন ব্রিটিশ অভিনেত্রী ও উপস্থাপক জামিলা জামিল, ব্রিটিশ-আমেরিকান অভিনেতা ও চলচ্চিত্র পরিচালক অ্যালেক্স উইনটার এবং আমেরিকান টেলিভিশন স্ক্রিপ্ট রাইটার সন্ধ্যা রাইমস।

আরও খবর

সোশাল মিডিয়াকে দুষলেন অ্যাম্বার হার্ড

অ্যাম্বার হার্ডের কান্না মেকি ঠেকেছিল এক জুরির কাছে

জনি ডেপের ‘মানহানি’ করেছেন অ্যাম্বার হার্ড, সিদ্ধান্ত দিলেন জুরিরা

জনি ডেপের কথায় অ্যাম্বার হার্ডের খোঁচা

মাস্ক একাই টুইটারের পরিচালক, তিনিই সিইও