বিশ্বকাপ জয়ে মেসিকে শাভি-লাপোর্তার অভিনন্দন

মেসির একটা বিশ্বকাপ ট্রফি প্রাপ্য ছিল বলে মনে করেন শাভি ও লাপোর্তা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Dec 2022, 11:47 AM
Updated : 20 Dec 2022, 11:47 AM

ঠিকানা বদলে গেলেও লিওনেল মেসির সঙ্গে বার্সেলোনার সম্পর্ক তো শেষ হয়ে যায়নি। ক্লাবের ইতিহাসের সবচেয়ে সফল তারকার প্রথম বিশ্বকাপ জয়ের পর তাকে অভিনন্দন জানিয়েছেন কাতালান ক্লাবটির কোচ শাভি এরনান্দেস ও সভাপতি হুয়ান লাপোর্তা।

ক্লাব ক্যারিয়ারে অসংখ্য শিরোপা জয়ী, অনেক রেকর্ডের মালিক মেসির অন্তত একটা বিশ্বকাপ ট্রফি প্রাপ্য ছিল বলে মনে করেন শাভি ও লাপোর্তা।

কাতার বিশ্বকাপে ধারাবাহিক দুর্দান্ত পারফরম্যান্সে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে সামনে থেকে নেতৃত্ব দেন মেসি। সাত ম্যাচ খেলে তিনটিতেই ম্যাচ সেরা হন তিনি। আসরে দ্বিতীয় সর্বোচ্চ ৭ গোল করার পাশাপাশি তিনটি অ্যাসিস্ট করে সেরা খেলোয়াড়ের পুরস্কার গোল্ডেন বল জেতেন তিনি।  

ফ্রান্সের বিপক্ষে ফাইনালে তার জোড়া গোলে নির্ধারিত ও অতিরিক্ত সময়ে ম্যাচ ৩-৩ সমতায় শেষ হয়। টাইব্রেকারেও লক্ষ্যভেদ করেন ৩৫ বছর বয়সী এই ফুটবলার। এরপর তার দল জেতে ৪-২ ব্যবধানে।

অভিনন্দনের জোয়ারে ভাসছেন রেকর্ড সাতবারের ব্যালন দ'র জয়ী। শাভি ও লাপোর্তাও জানালেন শুভেচ্ছা। একই সঙ্গে বার্সেলোনার দুই ফরাসি ফুটবলার জুল কুন্দে ও উসমান দেম্বেলের জন্য হতাশাও প্রকাশ করেন তারা।

'এফসি বার্সেলোনা, এ নিউ এরা' শিরোনামের প্রাইম ভিডিওর নতুন একটি ডকুমেন্টারি সিরিজের প্রিমিয়ারে মেসির বিশ্বকাপ জয় প্রসঙ্গে শাভি বলেন, শিরোপাটি না জিতলে তার সাবেক সতীর্থের ক্যারিয়ার অপূর্ণ থেকে যেত।

“দর্শকদের জন্য একটি অসাধারণ ফাইনাল ছিল, আমার জীবনে দেখা সেরা ম্যাচগুলোর একটি।”

“আমি মনে করি, আর্জেন্টিনা (ফ্রান্সের চেয়ে) ভালো ছিল এবং জয়টা তাদের প্রাপ্য। (উসমান) দেম্বেলে ও (জুল) কুন্দের জন্য খারাপ লাগছে। কিন্তু আমাদের অবশ্যই লিও মেসিকে অভিনন্দন জানাতে হবে, তার বিশ্বকাপ স্বপ্ন পূরণ হয়েছে। এটি এমন কিছু, যা তার ক্যারিয়ারে যোগ না হলে ঠিক হতো না।”

একই অনুষ্ঠানে উপস্থিত লাপোর্তা বললেন, মেসির অর্জনে তারা সবাই খুশি হয়েছেন।

“এটি তার প্রাপ্য, সে সর্বকালের সেরা…আমাদের কুন্দে ও দেম্বেলে জিতলেও আমরা খুশি হতাম। আমি মনে করি, আমরা যারা মেসিকে ভালোবাসি এবং সে আমাদের যা কিছু দিয়েছে, সেজন্য আমরা সবাই কৃতজ্ঞ ও তার অর্জনে খুশি।”

পেশাদার ক্যারিয়ারের পুরোটা বার্সেলোনার হয়ে খেলার পর গত বছর দুই বছরের চুক্তিতে পিএসজিতে যোগ দেন মেসি। স্প্যানিশ ক্লাবটির ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ও গোলের রেকর্ড এই ফুটবলারের। দলতির হয়ে জিতেছেন ক্লাব ফুটবলের সম্ভাব্য সব শিরোপা।