‘মাঠে সর্বোচ্চটা নিংড়ে দেবে আর্জেন্টিনা’

ধাক্কা সামলে সামনে তাকানোর দিকে জোর দিলেন আর্জেন্টিনার কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2022, 03:27 PM
Updated : 25 Nov 2022, 03:27 PM

অঘটনের শিকার হয়ে শুরু হয়েছে আর্জেন্টিনার বিশ্বকাপ। তবে পরের দুই ম্যাচ জিতলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েও দ্বিতীয় রাউন্ডে যেতে পারবে তারা। সেই সুযোগ কাজে লাগাতে সর্বোচ্চ চেষ্টার প্রতিশ্রুতি দিয়েছেন দলের প্রধান কোচ লিওনেল স্কালোনি। 

লুসাইল স্টেডিয়ামে শনিবার দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর মুখোমুখি হবে লিওনেল মেসির দল। বাংলাদেশ সময় রাত ১টায় মাঠে গড়াবে ম্যাচটি। একই মাঠে সৌদি আরবের কাছে প্রথম ম্যাচে হেরেছিল দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। 

সেই পরাজয়ের রেশ এখন আর দলের মধ্যে নেই বললেন স্কালোনি। মেক্সিকোর বিপক্ষে নামার আগে সংবাদ সম্মেলনে আর্জেন্টাইন কোচ বলেছেন, সামনের দিনগুলোতে কী হবে তা এখন তাদের ওপরই নির্ভর করছে। 

“আমাদের দল ভালো অবস্থায় আছে। আগামীকাল (শনিবার) আমাদের একটি গুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে। সৌভাগ্যবশত সবকিছু এখনও আমাদের ওপরই নির্ভর করছে। আমরা এখন এই বিষয়েই ভাবছি। আমি সবাইকে বলেছি, ছেলেরাও এটি বলেছে যে, আমরা মাঠে সর্বোচ্চটা নিংড়ে দেব। আমাদের সেই বিশ্বাস আছে। কারণ একটি পরাজয় আমাদের অর্জনে কালি লেপন করতে পারে না।” 

আর্জেন্টিনার পরাজয়ের দিন ‘সি’ গ্রুপের অন্য ম্যাচে ড্র করেছে পোল্যান্ড ও মেক্সিকো। এতে পরোক্ষভাবে আর্জেন্টিনার জন্য সুবিধাই হয়েছে। এখন পরের দুই ম্যাচ জিতলে এবং অন্যান্য ফল পক্ষে আসা সাপেক্ষে গ্রুপ চ্যাম্পিয়নও হতে পারবে তারা। তা অর্জনের জন্য সবার সমর্থন প্রয়োজন বললেন স্কালোনি। 

“প্রথম দিন বিষয়টি (সৌদি আরবের কাছে পরাজয়) বেদনাদায়ক। তবে পরের দিন আপনি উঠে দাঁড়ান এবং পরবর্তী ম্যাচ নিয়ে ভাবতে শুরু করেন। এর বাইরে আর কোনো পথ নেই। আমি সবসময় এটি বলে এসেছি যে, আমাদের সবসময় প্রস্তুত থাকতে হবে কখন ধাক্কাটা সইতে হয়। কারণ (এর আগপর্যন্ত) সবকিছু খুব রঙিন ও আনন্দময় ছিল। এখন আমাদের সবার সমর্থন প্রয়োজন।” 

“আমাদের সময় যখন ভালো যাচ্ছিল কিংবা এখন যে ধাক্কাটি খেলাম; কোনো সময়ই আমি মানুষের কথা শুনতে চাইনি। তবে সবাই জানে এই দলটি কী দিয়েছে এবং সামনে কী দিতে পারে। আমি আশা করি, তাদের সবার পূর্ণ আত্মবিশ্বাস রয়েছে এই দলের ওপর।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক