একাদশ নিয়ে ব্রাজিলের ধোঁয়াশা

এমনকি খেলোয়াড়দের ধারণাও নেই যে, সার্বিয়ার বিপক্ষে কে খেলবেন আর কে বাদ পড়বেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2022, 09:10 AM
Updated : 21 Nov 2022, 09:10 AM

কাতারে ব্রাজিলের প্রথম অনুশীলন দেখে অনুমান করা গেল না, প্রথম ম্যাচের একাদশ কারা খেলবেন। এমনকি দলটির খেলোয়াড়দেরও জানা নেই যে, কে খেলবেন আর কে বাদ পরবেন! 

‘জি’ গ্রপে থাকা ব্রাজিল তাদের বিশ্বকাপ অভিযান শুরু করবে আগামী বৃহস্পতিবার, সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে। 

এই ম্যাচকে সামনে রেখে রোববার প্রথম অনুশীলন করেছে ব্রাজিল। তবে উপস্থিত সাংবাদিকদের হতাশই করেছেন ব্রাজিল কোচ তিতে। কারণ একাদশ সম্পর্কে কোনো ধারণাই দেননি তিনি। 

অনুশীলনে পুরো স্কোয়াড দুই দলে বিভক্ত হয়ে না খেলায় স্পষ্ট হওয়া যায়নি যে, কেমন হতে পারে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের শুরুর একাদশ। 

অভিজ্ঞ ও তারুণ্যের মিশেলে ব্রাজিল দলে রয়েছে প্রতিভাবান খেলোয়াড়দের ছড়াছড়ি। বিশেষ করে আক্রমণে কাকে রেখে কাকে খেলাবেন, তা নিয়ে মধুর সমস্যায় পড়ারই কথা তিতের। সার্বিয়া ম্যাচে তাই দারুণ ফর্মে থাকা ভিনিসিউস জুনিয়রের খেলাও যেমন অনিশ্চিত। 

এই ম্যাচে রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ডকে খেলাবেন, নাকি মিডফিল্ডে শক্তি বাড়াতে কাসেমিরোর সঙ্গে ফ্রেদকে খেলাবেন, তা নিয়ে ধোঁয়াশা রেখে দিয়েছেন ব্রাজিলিয়ান কোচ। 

ডিফেন্ডার অ্যালেক্স সান্দ্রোর কাছে সাংবাদিকরা গত রোববার এই ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, কে খেলবেন এর চেয়ে তাদের কাছে বেশি গুরুত্বপূর্ণ দলের স্বার্থ। 

“শুরুর একাদশ কারা থাকবে সেই ব্যাপারে আমাদের কোনো ধারণা নেই। কোচ কী সিদ্ধান্ত নেবেন তা জানতে আমরা আগ্রহী এবং দলে জায়গা নিশ্চিত করার জন্য কঠিন প্রতিযোগিতা রয়েছে।” 

“তবুও শুরু থেকে যেই খেলুক না কেন, আমরা সবাই প্রস্তুত, আমরা জানি পরিকল্পনা কী এবং আমাদের কী করতে হবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক