সেরা ফর্মের বেনজেমাকে দেখার আশায় আনচেলত্তি

ফরাসি তারকার সাম্প্রতিক ফর্ম নিয়ে উদ্বিগ্ন নন রিয়াল মাদ্রিদ কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2023, 03:04 PM
Updated : 10 March 2023, 03:04 PM

চলতি মৌসুমে ভালো খেললেও ঠিক সেরা ছন্দে দেখা যাচ্ছে না করিম বেনজেমাকে। দফায় দফায় চোটে পড়ার পাশাপাশি আছেন কয়েক ম্যাচের গোল খরায়ও। তবে বিষয়টি নিয়ে মোটেও চিন্তিত নন কার্লো আনচেলত্তি। রিয়াল মাদ্রিদ কোচের বিশ্বাস, মৌসুমের শেষ অংশে জ্বলে উঠবেন এই তারকা ফরোয়ার্ড।

সব প্রতিযোগিতা মিলিয়ে বেনজেমা সবশেষ জালের দেখা পান চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয়, লিভারপুলের বিপক্ষে প্রথম লেগে। রিয়ালের ৫-২ ব্যবধানে জয়ের ওই ম্যাচে দুটি গোল করেন ২০২২ এর ব্যালন দ'র জয়ী এই ফুটবলার। এরপর তিন ম্যাচে গোলের দেখা পাননি তিনি। এই তিন ম্যাচের একটিতেও জিততে পারেনি তার দল, একটিতে হারে পাশে ড্র করেছি বাকি দুটি।

গত মৌসুমে ৪০টির বেশি গোল করে রিয়ালের তিনটি শিরোপা জেতায় বড় অবদান রেখেছিলেন বেনজেমা।

সেখানে এবার চোটের আঘাতে নিয়মিত খেলতেই পারেননি তিনি। চলতি লা লিগায় এখন পর্যন্ত ১৫ ম্যাচ খেলে ১১টি গোল করেছেন বেনজেমা, সব প্রতিযোগিতা মিলিয়ে ১৮টি।

আনচেলত্তি অবশ্য বেনজেমাকে নিয়ে নির্ভার আছেন। রিয়ালের পরের ম্যাচ লিগে, শনিবার খেলবে এস্পানিওলের বিপক্ষে। অ্যাঙ্কেলের চোটের কারণে এই ম্যাচে খেলবেন না সাবেক ফ্রান্স ফুটবলার।

শুক্রবার সংবাদ সম্মেলনে বেনজেমার ফর্ম নিয়ে আশার কথা শোনালেন আনচেলত্তি। ইতালিয়ান এই কোচ বলেন, দলের জন্য আগের মতোই সমান গুরুত্বপূর্ণ ৩৫ বছর বয়সী এই খেলোয়াড়।

“(গত মৌসুমে) সে আমাদের জন্য গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিল, তার পারফরম্যান্স ছিল অবিশ্বাস্য, গোল করেছিল ৪০টিরও বেশি। (এই মৌসুমের শুরুতে) সে তার সেরা পর্যায়ে ছিল না, যা আমাদের খেলায় প্রভাব ফেলেছিল।”

“মৌসুমের দ্বিতীয় অংশে সে আমাদের জন্য গুরুত্বপূর্ণ অবদান রাখছে এবং আমরা মনে করি মৌসুমের শেষ পর্যন্ত সে আমাদের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তার একটু চোট সমস্যা আছে এবং এখন তাকে সেরে উঠতে হবে।”

লা লিগায় ২৪ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল। সমান ম্যাচে ৬২ পয়েন্টে শীর্ষে বার্সেলোনা।