জ্বালাও-পোড়াও আন্দোলন বিএনপি-জামায়াতের বৈশিষ্ট্য: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “আমাদের দেশে মাদক তৈরি হয় না। পাশ্ববর্তী দেশগুলো থেকে আসে।”

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Oct 2023, 02:42 PM
Updated : 20 Oct 2023, 02:42 PM

জ্বালাও-পোড়াও বিএনপি-জামায়াতের বৈশিষ্ট্য উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, “তারা আগুনে পুড়িয়ে মানুষ হত্যা করেছে আর আমাদের প্রধানমন্ত্রী বার্ন হসপিটাল তৈরি করে সেই মানুষদের শুশ্রূষা করেছেন৷”

বৃহস্পতিবার বিকালে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিএনপির আন্দোলনে সহিংসতার প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, “তারা তো জ্বালাও-পোড়াও আজকে নতুন করছে না৷ আপনারা ২০১৩-১৪ সালে দেখেছেন, কীভাবে তারা এসব করেছে। বাসে আগুন দিয়েছে, মানুষ পুড়িয়েছে, জীব-জন্তু পর্যন্ত বাদ যায় নাই৷”

আইনশৃঙ্খলা বাহিনী যে কোনো পরিস্থিতি মোকাবেলার জন্য প্রস্তুত রয়েছে জানিয়ে তিনি বলেন, “যারাই এ ধরনের অপকর্ম করছেন তাদের চিহ্নিত করে আইনগত ব্যবস্থা নেব৷”

কিশোর অপরাধ ও মাদকের বিস্তৃতির বিষয়ে পুলিশ, প্রশাসন, সমাজকল্যাণমন্ত্রীসহ সবাইকে নিয়ে কাজ করছেন বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, “আমাদের দেশে মাদক তৈরি হয় না। পাশ্ববর্তী দেশগুলো থেকে আসে। আমাদের বর্ডার গার্ড, কোস্টগার্ড সতর্কতার সঙ্গে কাজ করছে, তারপরও মাদক আসছে। আমরা এ বিষয়েও যথাযথ ব্যবস্থা নিচ্ছি। কোস্টগার্ড, বিজিবিকে আরও শক্তিশালী করছি। ইতিমধ্যে বিজিবিকে শক্তিশালী করার জন্য তাদের হেলিকপ্টার দেওয়া হয়েছে।”

এ সময় আরও উপস্থিত ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেলসহ অন্যরা। 

[ প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ৭ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]