কুষ্টিয়ায় বাড়ি-ঘরে হামলা-অগ্নিসংযোগ: দগ্ধ ২ জনের মৃত্যু

দৌলতপুরে চিলমারী উত্তপাড়া গ্রামে বৃহস্পতিবার রাতে হামলা-অগ্নিসংযোগে তারা দগ্ধ হন।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2023, 01:54 PM
Updated : 30 April 2023, 01:54 PM

কুষ্টিয়ার দৌলতপুরে আধিপত্য বিস্তারের দ্বন্দ্বে একটি বাড়িতে প্রতিপক্ষের হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় দুইজনের মৃত্যু হয়েছে।

দৌলতপুর থানার পরিদর্শক মজিবুর রহমান জানান, রোববার দুপুরে রাজধানীর শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

চিলমারী ইউনিয়নের চিলমারী উত্তপাড়া গ্রামে বৃহস্পতিবার রাতে হামলায় তারা অগ্নিদগ্ধ হন।

এরা হলেন চিলমারী উত্তপাড়া গ্রামের তোফাজ্জেল হোসেন গেদার ছেলে আক্তার মন্ডল (৩৭) ও মৃত নবীর মন্ডলের ছেলে দিনু মন্ডল (৬৭)।

এ ঘটনায় মোজাম মন্ডল বাদী হয়ে বৃহস্পতিবার দৌলতপুর থানায় ৭৩ জনের নাম উল্লেখসহ প্রায় ২০০ জনের বিরুদ্ধে মামলা করা করেছেন।

মামলার নথি থেকে জানা যায়, আধিপত্য বিস্তার নিয়ে গ্রামে শিকদার-খাঁ ও মন্ডল গোষ্ঠীর মধ্যে বিরোধ চলে আসছে। এ জেরে গ্রামের একটি রাস্তা নির্মাণের জমিকে কেন্দ্র করে বৃহস্পতিবার শিকদার ও খাঁ পক্ষের লোকজন মন্ডল পক্ষের লোকজনের উপর অতর্কিত হামলা করে।

অভিযোগে বলা হয়, হামলাকারীরা পেট্রোল ঢেলে বাড়ি-ঘরে অগ্নিসংযোগ করে এবং ব্যাপক লুটপাট চালায়। আগুনে ৬ জন দগ্ধসহ ১৬ জন আহত হয়।

পরিদর্শক মজিবুর রহমান জানান, আহত কয়েকজনকে কুষ্টিয়া হাসপাতালে ভর্তি করা হয় এবং অগ্নিদগ্ধদের ঢাকায় শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়। চিকিৎসাধীন অবস্থায় রোববার দুপুরে দুই জনের মৃত্যু হয়।

ওই ঘটনায় দায়ের করা মামলার এজাহারভুক্ত আসামি দুই আওয়ামী লীগ নেতাসহ ১৪ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব ও পুলিশ।

আরও পড়ুন

Also Read: বাড়িঘরে আগুন, হত্যাচেষ্টা মামলায় ২ আওয়ামী লীগ নেতা গ্রেপ্তার