বাড়িঘরে আগুন, হত্যাচেষ্টা মামলায় ২ আওয়ামী লীগ নেতা গ্রেপ্তার

কুষ্টিয়ায় এ ঘটনায় ছয়জন দগ্ধ এবং ১০ জনকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করা হয় বলে জানায় র‌্যাব।

কুষ্টিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2023, 11:03 AM
Updated : 29 April 2023, 11:03 AM

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় প্রতিপক্ষের বসতবাড়িতে অগ্নিসংযোগসহ পুড়িয়ে হত্যাচেষ্টা মামলায় আওয়ামী লীগের দুই নেতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব। 

শনিবার সকালে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-১২ সিপিসি-১ এর ভারপ্রাপ্ত ক্যাম্প কমান্ডার স্কোয়াড্রন লিডার মো. তহিদুল মবিন খান। 

গ্রেপ্তাররা হলেন- চিলমারী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সাইফুল ইসলাম শেলী দেওয়ান (৫৬) ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফায়েল দেওয়ান (৪৩)। 

তহিদুল মবিন খান বলেন, “শুক্রবার রাতে কুষ্টিয়ার হাউজিং এবং দৌলতপুরের চিলমারীতে অভিযান চালিয়ে অগ্নিসংযোগসহ হত্যাচেষ্টা মামলার প্রধান আসামি শেলী দেওয়ান ও তোফায়েল দেওয়ানকে গ্রেপ্তার করে থানায় পাঠানো হয়েছে।” 

মামলার বরাত দিয়ে তিনি বলেন, “বৃহস্পতিবার দুপুরে আধিপত্য বিস্তার ও জমির বিরোধে চিলমারী বাজারপাড়ার মণ্ডলদের সমর্থকদের ওপর হামলা ও বসতঘরে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেয় দেওয়ান পক্ষের লোকজন। 

“এতে ছয়জন দগ্ধ হন এবং ১০ জনকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করা হয়। খবর পেয়ে দৌলতপুর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।”

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, “দগ্ধ ফজল মণ্ডল (৬৫), সাইদুল কাজী (৪৮), ফারুক (২৫) ও দিনি মণ্ডলকে (৭০) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

“তাদের মধ্যে তিনজনের দেহের ৬০ ভাগ দগ্ধ হয়েছে। আহত অন্যরা কুষ্টিয়া জেনারেল হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।” 

তিনি আরও বলেন, “বৃহস্পতিবার বিকালে মোজাম মণ্ডল বাদী হয়ে ৭৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০০ থেকে ১২০ জনের বিরুদ্ধে দৌলতপুর থানায় মামলা করেছেন।” 

এ বিষয়ে দৌলতপুর থানার ওসি মজিবুর রহমান বলেন, “হামলা, মারধর ও অগ্নিসংযোগের ঘটনায় মামলা হয়েছে। এ মামলার প্রধান দুইজন আসামিকে র‌্যাব গ্রেপ্তার করে থানায় পাঠিয়েছে।”

এ ছাড়া বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আরও ১২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার দুপুরে গ্রেপ্তারদের আদালতে পাঠানো হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।