জাবিতে বাইকের ধাক্কায় লাইফ সাপোর্টে শিক্ষার্থী, মধ্যরাতে বিক্ষোভ

প্রক্টর জানান, আহত শিক্ষার্থীর শারীরিক অবস্থা এখনও শঙ্কামুক্ত নয়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Feb 2023, 05:23 AM
Updated : 3 Feb 2023, 05:23 AM

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মোটরসাইকেলের ধাক্কায় গুরুতর আহত এক শিক্ষার্থীকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের মওলানা ভাসানী হল সংলগ্ন সড়কে এ দুর্ঘটনা ঘটে। এরপর রাত ১২টার দিকে নিরাপদ ক্যাম্পাসের দাবিতে উপাচার্য নূরুল আলমের বাসভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা।

আহত জাহিদ হাসান সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে।

এনাম মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো আইসিইউ এর রেজিস্ট্রার ডা. আইমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "ছেলেটির মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে; রক্ত জমাটও আছে। এখনও জ্ঞান ফেরেনি। অবস্থার উন্নতি হলে আমরা লাইফ সাপোর্ট খুলে নেব।"

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেন, "আমি আহত শিক্ষার্থীকে দেখতে হাসপাতালের গিয়েছিলাম। তার অবস্থা এখনও শঙ্কামুক্ত নয়। তার চিকিৎসার ব্যয় বিশ্ববিদ্যালয় বহন করবে।”

শিক্ষার্থীদের দাবির প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, “তাদের দাবির সঙ্গে আমরা সম্পূর্ণ একমত। আশা করছি, সবাই মিলে একটি সুষ্ঠু সমাধানে পৌঁছাতে পারবো।"

রাতেই আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে দেখা করে উপাচার্য নুরুল আলম বলেন, বিশ্ববিদ্যালয়ের বিদ্যমান আইনে সাত কর্মদিবসের মধ্যে আমরা ঘাতক চালকের বিচার নিশ্চিত করবো। মোটরসাইকেল ও অটোরিকশার গতি নিয়ন্ত্রণ করতে আমি নিরাপত্তা কর্মীদের নির্দেশ দিবো। ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত করে গতি নিরোধকও নির্মাণ করা হবে।”