ময়মনসিংহে ভোটকেন্দ্রে অগ্নিসংযোগ: যুবদল-ছাত্রদলের ৪ জন কারাগারে

ভোটের আগের দিন ভোরে পড়শীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের চারটি শ্রেণীকক্ষে অগ্নিসংযোগ করা হয়।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Feb 2024, 01:31 PM
Updated : 4 Feb 2024, 01:31 PM

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-১০ গফরগাঁও আসনে একটি ভোটকেন্দ্রে আগুন দেওয়ার ঘটনায় যুবদল ও ছাত্রদলের চার নেতাকর্মীকে গ্রেপ্তারের পর কারাগারে পাঠানো হয়েছে। 

ময়মনসিংহ জেলা গোয়েন্দা শাখার ওসি মো. ফারুক হোসেন জানান, ঢাকার উত্তরা, মিরপুর, পল্লবী ও হালুয়াঘাট থানা এলাকায় অভিযান চালিয়ে শনিবার তাদের গ্রেপ্তার করা হয়। 

তারা হলেন-জেলার গফরগাঁও উপজেলার দোগাছিয়া গ্রামের আবু সাইদের ছেলে দক্ষিণ জেলা যু্বদলের সহ-সাংগঠনিক সম্পাদক আনসারুল ইসলাম (৩৭), একই উপজেলার গড়াবের গ্রামের মো. মোর্শিদ মির্জার ছেলে গফরগাঁও সদর ইউনিয়ন ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মো. আশরাফুল ইসলাম (২৪), মিরাজ উদ্দিনের ছেলে উপজেলা যুবদলের সদস্য মো. হাসানুজ্জামান নয়ন (৩৪) ও মো. সোহরাব উদ্দিনের ছেলে উপজেলা যুবদলের সদস্য মো. ইলিয়াস মিয়া (২৮)। 

ওসি বলেন, গত ৬ জানুয়ারি ভোর ৪টার দিকে গফরগাঁও উপজেলার সদর ইউনিয়নের ৮৩ নম্বর পড়শীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের চারটি শ্রেণীকক্ষে অগ্নিসংযোগ করা হয়। এতে শ্রেণীকক্ষের চেয়ার, টেবিল, বেঞ্চ ও অন্য মালামাল পুড়ে যায়। ক্ষতি হয় এক লাখ টাকার।

পরে ওইদিনই স্কুলের প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান খান অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের আসামি করে গফরগাঁও থানায় মামলা করেন। পরে এ ঘটনায় জড়িত চারজনকে চিহ্নিত করে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তাররা প্রাথমিক জিজ্ঞাসাবাদে অগ্নিসংযোগে জড়িত থাকার কথা স্বীকার করেছে এবং তাদের মামলায় আসামি দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান ফারুক। 

এছাড়া ঘটনার দিনই আরেক আসামি মো. আলীম নামে একজনকে গ্রেপ্তারের পর আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয় বলে জানান এ পুলিশ কর্মকর্তা।