ভোটের নামে তামাশা না করার আবেদন জাহাঙ্গীরের

“আপনাদের প্রার্থীকে আপনারা ডিক্লারেশনের মাধ্যমে নিয়ে যেতে পারেন। এতে আমাদের কোনো ধরনের আপত্তি থাকবে না।”

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2023, 08:33 AM
Updated : 21 May 2023, 08:33 AM

গাজীপুর সিটি কর্পোরেশনে ভোটের নামে তামাশা না করার জন্য আহ্বান জানিয়েছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী জায়েদা খাতুনের নির্বাচনের সমন্বয়ক ও সাবেক মেয়র জাহাঙ্গীর আলম। 

নির্বাচন কমিশনারের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, “নির্বাচনটা যদি মনে করেন সুষ্ঠু দিবেন বা সুষ্ঠু করাবেন তাহলে এখানে ভোটটা রাখেন। না হলে আপনাদের প্রার্থীকে আপনারা ডিক্লারেশনের মাধ্যমে নিয়ে যেতে পারেন। এতে আমাদের কোনো ধরনের আপত্তি থাকবে না।” 

টঙ্গীতে স্বতন্ত্র মেয়র প্রার্থী জায়েদা খাতুনের গণসংযোগে হামলার পর শনিবার রাত ১১টায় গাজীপুর মহানগরের ছয়দানায় নিজ বাড়িতে পরবর্তী এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন জাহাঙ্গীর আলম। 

সংবাদ সম্মেলনে তিনি বলেন, “আমার মা বলেছেন আমি নির্বাচন কমিশনারকে সহযোগিতা করতে চাই, সরকারকেও সহযোগিতা করতে চাই। গাজীপুরে একটা ভোট হোক ভোটে যেন হাজার হাজার মানুষ লক্ষ লক্ষ মানুষ লাইন ধরে নিজের অধিকার বাস্তবায়নের জন্য ভোটটা যেন দিতে পারে।” 

নির্বাচনের বাধার বিষয়ে তিনি বলেন, “একটা পোস্টার লিফলেট দিতে গেলে বাধা দেয়। এটা কোন ধরনের ভোট, কোন ধরনের প্রচার। আমরা তো কোনো প্রার্থীকে এখানে বাধা দেই নাই। এখানে সাড়ে ৩শ মতো কাউন্সিলর প্রার্থী আছেন আরও সাত জন মেয়র প্রার্থী আছেন আমরা সবাইকে স্বাগত জানাই। 

টঙ্গীতে তাকে এবং তার মাকে হত্যার উদ্দেশ্যে হামলা করা হয়েছে দাবি করে তিনি আরও বলেন, “তাদের পেশি শক্তির কাছে পুলিশও অসহায়ের মতো তাকিয়ে রইলো। পুলিশও তাদেরকে কিছু বলতে পারলো না। প্রশাসন যদি অসহায়ত্ব বোধ করে তাহলে এখানে নির্বাচন কমিশনার এবং সরকার কিভাবে নির্বাচন করবে?” 

২৪ ঘণ্টার মধ্যে হামলার বিচার এবং নির্বাচন করার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতের দাবি জানিয়ে তিনি বলেন, “ভোটটা যাতে স্বচ্ছ হয় সেটা যেন সবাই দেখতে পারে। যেমন গাজীপুরের মানুষ উপলব্ধি করবে, তেমনি সারা বাংলাদেশেও আগামী জাতীয় নির্বাচনে সবাই সুন্দরভাবে অংশ নিবে।” 

এর আগে শনিবার বিকাল ৫টার দিকে টঙ্গীর পূর্ব বউবাজার এলাকায় গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী ও বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমের মা জায়েদা খাতুনের গণসংযোগে হামলার ঘটনা ঘটে।

গণসংযোগে ব্যবহৃত দুটি গাড়ি ভাঙচুর করে পথ আটকে দেওয়া হয়। পরে খবর পেয়ে থানা পুলিশ জায়েদা-জাহাঙ্গীরকে উদ্ধার করে বাড়ি পৌঁছে দেয়। এসময় অন্তত পাঁচজন আহত হয়েছেন বলেও জানা গেছে।

আরও পড়ুন

Also Read: টঙ্গীতে জায়েদা খাতুনের গণসংযোগে আবারও হামলা

Also Read: টঙ্গীতে জায়েদার গাড়ি ভাংচুর, মামলা দায়ের

Also Read: ভোটকে প্রশ্নবিদ্ধ করতে চান জায়েদা, আজমতের পাল্টা অভিযোগ