ফরিদপুরে স্ত্রী হত্যার প্রধান আসামি নোয়াখালী থেকে গ্রেপ্তার

র‌্যাব জানিয়েছে, বাচ্চু আগেও দুটি বিয়ে করেছেন। সেই স্ত্রীদেরকেও নির্যাতন ও হত্যার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2023, 05:56 AM
Updated : 26 March 2023, 05:56 AM

ফরিদপুরে যৌতুক না পেয়ে স্ত্রীকে হত্যা মামলার প্রধান আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ থানা এলাকা থেকে আসামি বাচ্চু শেখ (৪০) কে গ্রেপ্তার করা হয়েছে বলে রোববার সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে র‌্যাব-৮।

বাচ্চু রাজবাড়ী জেলার কানাই মাতুব্বর গ্রামের সাত্তার শেখের ছেলে। 

‌র‌্যাব-৮ ফরিদপুরের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার কে এম শাইখ আকতার সাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানান হয়, গত বছরের ২৫ অক্টোবর ফরিদপুর সদর উপজেলার দিরাজতুল্লা মাতুব্বরের ডাঙ্গী গ্রামের ইদ্রিস এগ্রো ফার্ম থেকে শান্তা (২২) নামে এক নারীর মরদেহ উদ্ধার করা হয়।

শান্তা ওই ফার্মের শ্রমিক ছিলেন। তার স্বামী বাচ্চু ফার্মের সুপারভাইজার হিসেবে কর্মরত ছিলেন। তারা মধুখালী উপজেলার বাসিন্দা ছিলেন। 

ধারণা করা হয় যৌতুকের টাকা না পাওয়ায় বিয়ের তিন মাসের মাথায় নির্যাতন করে স্ত্রীকে হত্যার পর পালিয়ে যান বাচ্চু।

এই ঘটনায় কোতয়ালী থানায় করা মামলার তদন্তকারী কর্মকর্তা আসামিকে গ্রেপ্তারের জন্য র‌্যাবের সহযোগিতা চান। পরে র‌্যাব-৮ সিপিসি-২ (ফরিদপুর ক্যাম্প) ছায়া তদন্ত শুরু করে এবং পলাতক আসামির অবস্থান নোয়াখালীতে নিশ্চিত করে।

শনিবার সকালে র‌্যাবের গোয়েন্দা বিভাগের সহযোগিতায় র‌্যাব-১১, সিপিসি-৩ এবং র‌্যাব-৮, সিপিসি-২ এর যৌথ অভিযানে কোম্পানীগঞ্জ থেকে আসাদ ওরফে বাচ্চুকে আটক করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানান হয়, বাচ্চু একজন লোভী ও ভয়ংকর প্রকৃতির লোক। এর আগেও তিনি দুটি বিয়ে করেছেন। সেই স্ত্রীদেরকেও নির্যাতন ও হত্যার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে বাচ্চু স্ত্রী শান্তাকে খুনের পর গ্রেপ্তার এড়ানোর লক্ষ্যে ফরিদপুর থেকে পালিয়ে নোয়াখালী গিয়ে আত্মগোপন করার কথা স্বীকার করেছেন বলেও জানিয়েছে র‌্যাব।