প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকি’: বিএনপি নেতা চাঁদ রিমান্ডে

১০ দিনের রিমান্ডের আবেদন করা হলে শুনানি শেষে বিচারক ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। 

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2023, 11:04 AM
Updated : 25 May 2023, 11:04 AM

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য রাজশাহী জেলা বিএনপির সভাপতি আবু সাঈদ চাঁদকে রিমান্ডে পেয়েছে পুলিশ। 

গ্রেপ্তারের পর বৃহস্পতিবার বিকাল সোয়া ৪টায় পুঠিয়া থানার মামলায় চাঁদকে রাজশাহীর বিচারিক হাকিম আদালত-৪ এ হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ।

শুনানি শেষে আদালতের বিচারক মাহবুব আলম পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) মুসাব্বিরুল ইসলাম।

শুক্রবার বিকালে রাজশাহীর পুঠিয়ায় শিবপুর হাই স্কুল মাঠে এক জনসমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন বলে অভিযোগ ওঠে।

সমাবেশে চাঁদ বলেন, “আর ২৭ দফা, ১০ দফার মধ্যে আমরা নাই। এক দফা- শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করার দরকার আমরা করব।”

এই বক্তব্যের ভিডিও দুদিন পর ছড়িয়ে পড়লে নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে। এরপর রাজশাহীতে তিনটিসহ দেশের বিভিন্ন স্থানে চাঁদের বিরুদ্ধে মামলা হয়।

এ ঘটনার প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ক্ষমতাসীন দল ও বিভিন্ন পোশাজীবী সংগঠন। এ সময় চাঁদকে দ্রুত গ্রেপ্তার ও শাস্তি দাবি করেছেন নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার বেলা সোয়া ১১টায় নগরীর ভেড়িপাড়া এলাকা থেকে গ্রেপ্তারের পর পুলিশ জানায়, আবু সাঈদ চাঁদ প্রাইভেটকারে করে আত্মগোপনের জন্য কোথাও পালাচ্ছিলেন। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জেলা ও মহানগর পুলিশ যৌথভাবে চেকপোস্ট বসিয়ে তাকে গ্রেপ্তার করে।

আরও পড়ুন:

Also Read: প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকি’: রাজশাহীর বিএনপি নেতা চাঁদ গ্রেপ্তার

Also Read: প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকি’, বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে মামলা

Also Read: রাজশাহীতে প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকি’, নেত্রকোণায় মামলা

Also Read: শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’: আরও ৫ মামলা, বিক্ষোভ অব্যাহত