প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকি’: রাজশাহীর বিএনপি নেতা চাঁদ গ্রেপ্তার

এ ব্যাপারে দুপুর ১২টায় সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছে পুলিশ।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2023, 05:54 AM
Updated : 25 May 2023, 05:54 AM

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগের মামলায় রাজশাহী জেলা বিএনপির সভাপতি আবু সাঈদ চাঁদকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রাজশাহী মহানগর পুলিশের কমিশনার আনিছুর রহমান বলেন, “বৃহস্পতিবার বেলা ১১টায় ভেড়িপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। পুঠিয়া থানার মামলায় এরই মধ্যে তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।”

বিএনপি নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হবে কিনা জানতে চাইলে কমিশনার বলেন, সেটা মামলার তদন্ত কর্মকর্তা বলতে পারবেন।

বেলা ১২টায় রাজশাহী মহানগর পুলিশের সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে কমিশনার এ তথ্য জানান। এ সময় সেখানে রাজশাহী জেলা পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন উপস্থিত ছিলেন।

Also Read: প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকি’, বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে মামলা

Also Read: রাজশাহীতে প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকি’, নেত্রকোণায় মামলা

Also Read: শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’: আরও ৫ মামলা, বিক্ষোভ অব্যাহত

শুক্রবার বিকালে রাজশাহীর পুঠিয়ায় শিবপুর হাই স্কুল মাঠে এক জনসমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন বলে অভিযোগ ওঠে।

সমাবেশে চাঁদ বলেন, “আর ২৭ দফা, ১০ দফার মধ্যে আমরা নাই। এক দফা- শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনাকে পদত্যাগ করার জন্য যা যা করার দরকার আমরা করব।”

এই বক্তব্যের ভিডিও দুদিন পর ছড়িয়ে পড়লে নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে। এরপর রাজশাহীতে তিনটিসহ দেশের বিভিন্ন স্থানে চাঁদের বিরুদ্ধে মামলা হয়।

এ ঘটনার প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ক্ষমতাসীন দল ও বিভিন্ন পোশাজীবী সংগঠন। এ সময় চাঁদকে দ্রুত গ্রেপ্তার শাস্তি দাবি ও শাস্তির দাবি করেছেন নেতা-কর্মীরা।

সংবাদ সম্মেলনে পুলিশের রাজশাহী রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) আবদুল বাতেন বলেন, বিভিন্ন অপরাধে চাঁদের বিরুদ্ধে আগে থেকেই ২০ থেকে ২৫টি মামলা ছিল। প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির ঘটনায় রাজশাহী জেলা ও মহানগরের থানাগুলোতে আরও ছয় থেকে সাতটি মামলা হয়েছে। এ ছাড়া দেশের বিভিন্ন থানায় বেশকিছু মামলা হয়েছে তার বিরুদ্ধে।

তিনি আরও বলেন, “আবু সাঈদ চাঁদ প্রাইভেটকারে করে আত্মগোপনের জন্য কোথাও পালাচ্ছিলেন। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জেলা ও মহানগর পুলিশ যৌথভাবে চেকপোস্ট বসিয়ে তাকে গ্রেপ্তার করে। তাকে নির্ধারিত সময়ের মধ্যেই পুঠিয়া থানার মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে তোলা হবে।”

রাজশাহীসহ দেশের অন্য থানাগুলোতে তাকে গ্রেপ্তার দেখানোর বিষয়েও মামলার তদন্ত কর্মকর্তারা আইনগত পদক্ষেপ গ্রহণ করবেন বলে জানান আবদুল বাতেন।