রাজশাহীতে প্রধানমন্ত্রীকে ‘হত্যার হুমকি’, নেত্রকোণায় মামলা

আদালত অভিযোগটি আমলে নিয়ে নেত্রকোণা মডেল থানার ওসিকে মামলা আকারে গ্রহণের আদেশ দেয়।

নেত্রকোণা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2023, 09:43 AM
Updated : 22 May 2023, 09:43 AM

 রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ দেওয়ার ঘটনায় নেত্রকোণায় মামলা হয়েছে। 

সোমবার দুপুরে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামছুর রহমান লিটন অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালতে অভিযোগ দেন বলে তার আইনজীবী মো. শাহজাহান মিয়া জানান। 

আদালত অভিযোগটি আমলে নিয়ে নেত্রকোণা মডেল থানার ওসিকে মামলা আকারে গ্রহণের আদেশ দেয় বলে আদালত পুলিশের পরিদর্শক জাফর ইকবাল জানান।

গত শুক্রবার বিকালে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর হাই স্কুল মাঠে এক জনসমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন বলে অভিযোগ উঠে। এর প্রতিবাদে সোমবার সারাদেশে বিক্ষোভের ডাক দেয় আওয়ামী লীগ।

একই সময় সারাদেশের কর্মসূচির অংশ হিসেবে নেত্রকোণা জেলা আওয়ামী লীগ বিক্ষোভ মিছিল করে।

মিছিল শুরুর কিছু আগে বিক্ষুব্ধ নেতা-কর্মীরা জেলা বিএনপির কার্যালয়ে ভাঙচুর ও আগুন দেন। পরে স্থানীয়রা গিয়ে আগুন নেভায়।

নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামছুর রহমান লিটন বলেন, “কোনো সভ্য সমাজে বা গণতান্ত্রিক দেশে এভাবে প্রকাশ্যে হত্যার হুমকি দেওয়ার ঘটনা বর্বরতার চরম নিদর্শন। আমি আসামির ফাঁসি চাই।”

মামলার অভিযোগে বলা হয়, ১৯ মে প্রকাশ্য জনসভায় শেখ হাসিনাকে হত্যার হুমকি প্রধানমন্ত্রীর জন্য মানহানিকর, কুরুচিপূর্ণ, বাংলাদেশ রাষ্ট্রের সার্বভৌমত্বের জন্য হুমকি। এ ধরনের হুমকি দেওয়ায় বাদী সংক্ষুব্ধ, মর্মাহত ও মানসিকভাবে আহত হয়েছেন। 

বাদীর আইনজীবী শাহজাহান মিয়া বলেন, “আসামি রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদের বিরুদ্ধে হত্যার হুমকি ও রাষ্ট্রদ্রোহিতার আভিযোগ আনা হয়েছে।”