মাদারীপুরে শিক্ষককে মারধরের ঘটনায় আওয়ামী লীগ নেতা গ্রেপ্তার

শিক্ষার্থীদের পুরি-সিঙ্গারা খেতে নিষেধ করায় স্কুলের বাইরে দোকানের ব্যবসায়ীর ভাই দেলোয়ার খাঁ শিক্ষকের ওপর ক্ষিপ্ত হন।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2022, 07:11 AM
Updated : 30 Nov 2022, 07:11 AM

মাদারীপুর সদরে স্কুলের শিক্ষার্থীদের সামনে এক শিক্ষককে মারধরের ঘটনায় আওয়ামী লীগের উপজেলা কমিটির এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার রাতে উপজেলার কালিকাপুর গ্রামের বাড়ি থেকে দেলোয়ার খাঁ (৬০) নামে ওই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয় বলে জানান মাদারীপুর সদর মডেল থানার ওসি মনোয়ার হোসেন চৌধুরী।

এর আগে সন্ধ্যায় উপজেলার ৪৩ নং সাবেক কালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাজী এনামুল হক সদর থানায় দেলোয়ার খাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

মামলার নথির বরাতে ওসি মনোয়ার জানান, দেলোয়ার খাঁর মামাতো ভাই আক্তার খাঁ একই বিদ্যালয়ের সামনে একটি পুরি-সিঙ্গারার দোকান চালান। এর মধ্যে শিক্ষার্থীদের শারীরিক সুস্থতার কথা চিন্তা করে নিয়মিত পুরি-সিঙ্গারা খেতে নিষেধ করেন শিক্ষক এনামুল হক।

এতে ক্ষিপ্ত হয়ে দেলোয়ার খাঁ মঙ্গলবার দুপুরে ক্লাস চলাকালে স্কুলে ঢুকে শিক্ষার্থীদের সামনে শিক্ষক এনামুল হককে এলোপাতাড়ি কিল-ঘুষি ও চর-থাপ্পর মারেন। পরে বিভিন্ন ধরনের হুমকি দিয়ে বিদ্যালয় ত্যাগ করেন তিনি।

এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষক এনামুল হক সন্ধ্যায় সদর মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। পুলিশ অভিযোগ আমলে নিয়ে নিয়মিত মামলা হিসেবে রুজু করে দেলোয়ারকে গ্রেপ্তার করে।

এই বিষয়ে জানতে চাইলে সদর উপজেলা আওয়ামী লীগের একাংশের সভাপতি সৈয়দ সাখাওয়াত হোসেন সেলিম বলেন, “দেলোয়ার আমাদের উপজেলা আওয়ামী লীগের সদস্য। তবে তার গ্রেপ্তারের বিষয়টি আমার জানা নেই।”

শিক্ষককে লাঞ্ছিতের ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সদর উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষক সমাজের সাধারণ সম্পাদক রুবেল হাওলাদার বলেন, “শিক্ষককে এভাবে মারধর করা খুবই জঘন্য কাজ হয়েছে। অভিযুক্ত দেলোয়ার ও তার সঙ্গে যারা জড়িত সকলের উপযুক্ত শাস্তি দাবি করছি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক