গাজীপুরে ‘বিয়ে না করানোয় কিশোরের আত্মহত্যা’

ঘর ভেতর থেকে বন্ধ পেয়ে ডাকাডাকি করেন তার বাবা। পরে জানালায় উঁকি দিয়ে ছেলেকে ঘরের আড়ার সঙ্গে ওড়না পেঁচিয়ে ঝুলন্ত দেখতে পান।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2023, 01:10 PM
Updated : 22 Jan 2023, 01:10 PM

গাজীপুর মহানগরীর কোনাবাড়ী বাইমাইল এলাকা থেকে এক কিশোরের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে।

রোববার সকালে বাইমাইল পূর্বপাড়া মোকছেদ আলমের ভাড়া বাসা থেকে ওই কিশোরের লাশ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন গাজীপুর মেট্রোপলিটন কোনাবাড়ি থানার এসআই শাখাওয়াত ইমতিয়াজ। 

বিপ্লব মিয়া নামে ১৬ বছরের এই কিশোর জামালপুর জেলার দেওয়ানগঞ্জ থানার তারাটিয়া গ্রামের চাঁন মিয়ার ছেলে। সে বাবা-মায়ের সঙ্গে বাইমাইল এলাকায় থাকত।

নিহতের বাবা-মায়ের বরাত দিয়ে এসআই ইমতিয়াজ বলেন, “বিপ্লব কিছুদিন ধরে বিয়ে করবে বলে তার বাবা মাকে জানিয়ে আসছিল, কিন্তু তার বয়স না হওয়ায় বাবা-মা তাকে বিয়ে দিতে রাজি হয়নি। এই অভিমানেই সম্ভবত সে আত্মহত্যা করেছে।”

তিনি আরও বলেন, বিপ্লবের মা স্থানীয় একটি পোশাক কারখানায় কাজ করেন আর বাবা একটি পরিবহনের চালক। প্রতিদিনের মতো তারা রোববার সকালে বাসা থেকে বের হয়ে গেলেও পরিবহনের সমস্যার কারণে কিছুক্ষণ পর তার বাবা ফিরে আসেন।

কিন্তু বাসায় এসে ঘর ভেতর থেকে বন্ধ পেয়ে ডাকাডাকি করেন তিনি। পরে জানালায় উঁকি দিয়ে ছেলেকে ঘরের আড়ার সঙ্গে ওড়না পেঁচিয়ে ঝুলন্ত দেখতে পান। এ সময় তার চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে পুলিশকে খবর দেয়।

ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে  ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা। 

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক