সীমান্ত হত্যা বন্ধে আন্তরিক ভারত: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইয়াবা আসে মিয়ানমার থেকে; মাদক নির্মূলের জন্য বিজিবিকে শক্তিশালী করা হচ্ছে।

লালমনিরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2023, 03:48 PM
Updated : 24 Jan 2023, 03:48 PM

সীমান্ত হত্যা বন্ধে বাংলাদেশ ও ভারত আন্তরিক বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার লালমনিরহাটের হাতিবন্ধায় শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ অনুষ্ঠানে তিনি সাংবাদিকদের বলেন, “ভারতের সাথে আমাদের মন্ত্রী ও সচিব পর্যায়ে বিজিবি-বিএসএফ প্রতিনিয়ত আলোচনা করেন থাকেন, ডিসি-পিএম পর্যায়ে এর মিটিংও চলছে। ভারত সরকারও আন্তরিক; তারা সবসময় বলে থাকেন সীমান্ত হত্যা বন্ধ করবেন। তারপরও তারা করছেন। আমরা দুপক্ষই আন্তরিক এটা বন্ধ করতে।”

“মাদক এক পর্যায়ে বন্ধ হবে” উল্লেখ করে তিনি বলেন, “সর্বনাশা মাদক ইয়াবা আসে মিয়ানমার থেকে। মাদক নির্মূলের জন্য বিজিবিকে শক্তিশালী করা হচ্ছে।”

দুপুরে হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী ইউনিয়নের তিস্তা ব্যারেজ সংলগ্ন দোয়ানী এলাকায় প্রায় ছয় হাজার গরিব, দুস্থ ও অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে র‌্যাব-১৩।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরনের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এর পাশাপাশি বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ ও দুর্বিপাকে অসহায় মানুষের পাশে দাঁড়াতে সর্বদা আন্তরিক।

মন্ত্রী বলেন, “বাংলাদেশের মানুষ যখনই দুর্যোগ আসে, যখনই কোনো রকম সমস্যা আসে তখন সবাই একসাথে ঘুরে দাঁড়ায়। আজকে আপনারা শীতে কষ্ট পাচ্ছেন। সেইজন্য র‌্যাব বাহিনী আপনাদের কষ্টের কথা স্মরণ করে শীতবস্ত্র নিয়ে এসেছে। আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় ডিসি, ইউএনওর নেতৃত্বে আপনারা শীতবস্ত্র পেয়েছেন এবং প্রয়োজনে আরও আরও পাবেন।

“আজকে আমরা সব চ্যালেঞ্জকে অতিক্রম করে একটি সুন্দর পরিস্থিতিতে এসেছি। আমাদের চ্যালেঞ্জও নাই; কিন্তু আমাদের দক্ষ আইনশৃঙ্খখলা বাহিনী, আমাদের দক্ষ প্রশাসন তাদের অভিজ্ঞতা দিয়ে সাহসিকতা দিয়ে তাদের দেশপ্রেম দিয়ে জনগণের আজকে যে জায়গাটা দিয়ে নিয়ে এসেছেন সেইজন্য তাদেরকে আমি ধন্যবাদ জানাচ্ছি।”

তিস্তার পানি প্রবাহ না থাকলেও এই অঞ্চলে যাতে চাষ আবাদ ও ফসল হয়; এজন্য প্রধানমন্ত্রী যা যা করার তাই করছেন বলে তিনি উল্লেখ করেন।

“আমাদের দেশে একসময় জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করেছিল এবং আজ সেই জঙ্গিবাদ আমাদের দেশে নেই; কারণ এ দেশের মানুষ কখনও জঙ্গিবাদকে সমর্থন করে না,” বলেন মন্ত্রী।

দুপুরে তিস্তাপাড়ের প্রায় ৬ হাজার অসহায় দরিদ্র শীতার্থ মানুষের মাঝে কম্বল বিতরণ করেন মন্ত্রী।

এই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্থানীয় সংসদ সদস্য মো. মোতাহার হোসাইন, র‍্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন, অতিরিক্ত মহাপরিচালক কর্নেল মো. কামরুল হাসান, জেলা পরিষদ চেয়ারম্যান মতিউর রহমানসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক