নারায়ণগঞ্জে এসি ল্যান্ডের গাড়ির চাপায় ব্যবসায়ী নিহত

এসি ল্যান্ডকে বহন করা ওই গাড়িটির সামনে ‘মোবাইল কোর্ট’ স্টিকার সাঁটানো ছিল বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2024, 05:41 PM
Updated : 31 March 2024, 05:41 PM

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় এসি ল্যান্ডের গাড়ি চাপায় এক টাইলস ব্যবসায়ী নিহত হয়েছেন।

রোববার বিকালে সোয়া পাঁচটার দিকে সোনারগাঁ পৌরসভার আমিনপুর এলাকায় এ ঘটনা ঘটে বলে সোনারগাঁ থানার ওসি মো. কামরুজ্জামান জানান।

নিহত ওয়াহিদ হোসেন দিলীপ (৪৫) পৌরসভার রাইজদিয়া এলাকার বাসিন্দা। স্থানীয় বাজারে তার টাইলসের দোকান রয়েছে বলে জানান স্বজনরা।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, বিকালে দ্রুতগতির গাড়িটি রাস্তার একপাশে দাঁড়িয়ে থাকা দিলীপকে চাপা দিয়ে পাশের একটি টিনের বেড়ার সঙ্গে ধাক্কা লেগে থেমে যায়।

পরে গাড়িটি থেকে নেমে আসেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. ইব্রাহিম ও তার গাড়ির চালকসহ আরও দু’জন।

ইব্রাহিমকে বহন করা সরকারি ওই গাড়িটির সামনে ‘মোবাইল কোর্ট’ স্টিকার সাঁটানো ছিল।

স্থানীয়রা জানান, ঘটনার পর গাড়ি থেকে নেমে এসি ল্যান্ড ও তার গাড়ির চালক সরে যান।

পরে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক দিলীপকে মৃত ঘোষণা করেন।

এই বিষয়ে এসি ল্যান্ড ইব্রাহিমের মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও সংযোগ পাওয়া যায়নি।

তবে ইউএনও আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, “স্থানীয় একটি শিক্ষাপ্রতিষ্ঠানের গভর্নিং বডির নির্বাচনের কার্যক্রম শেষ করে ফেরার পথে এই দুর্ঘটনা ঘটে। ওই সময় গাড়িতে এসি ল্যান্ড নিজে এবং কার্যালয়ের আরও কয়েকজন কর্মচারী ছিলেন।”

সোনারগাঁ থানার ওসি কামরুজ্জামান বলেন, “নিহতের পরিবারের অভিযোগের পরিপ্রেক্ষিতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

তবে রাত ৯টার দিকে নিহতের ভাতিজা জোবায়ের হোসেন বলেন, ইউএনও’র সহযোগিতার আশ্বাসে কোনো মামলা ছাড়াই বিনা ময়নাতদন্তে সন্ধ্যায় মরদেহ দাফনের জন্য নিয়ে এসেছেন তারা।

জোবায়ের আরও বলেন, “ইউএনও স্যার আমাদের আর্থিক সহযোগিতার আশ্বাস দিয়েছেন। তাছাড়া, সরকারি লোকের গাড়ির চাপায় আমার চাচা মারা গেছেন। এই ঘটনায় মামলা করে তো কোনো লাভ হবে না। এজন্য মামলা বা ময়নাতদন্তের দিকে আমরা যাচ্ছি না। লাশ দাফনের ব্যবস্থা করছি।”

ইউএনও মাহফুজ বলেন, “এটি একটি দুর্ঘটনা, নিহতের পরিবারের লোকজনেরও এই বিষয়ে দ্বিমত নেই। সরকারিভাবে দুর্ঘটনা বা দুর্যোগের ক্ষেত্রে ক্ষতিগ্রস্ত পরিবারকে যে সহযোগিতা প্রদান করা হয় তা দেওয়া হবে। যেহেতু নিহত ব্যক্তি তার পরিবারের একমাত্র উপার্জনকারী ছিলেন, তাই ভবিষ্যতেও যদি কোনো সহযোগিতার প্রয়োজন হয় নিয়ম অনুযায়ী তা দেওয়া হবে।”

গাড়ির দ্রুতগতির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, “এসি ল্যান্ড গাড়িতে থাকা অবস্থায় চালক দ্রুতগতিতে চালানোর কথা না। তারপরও বিষয়টি আমরা তদন্ত করে দেখবো।”