কিশোরগঞ্জে বিষ খাইয়ে মেয়েকে হত্যায় মায়ের মৃত্যুদণ্ড

বাবা-মায়ের সঙ্গে কলহের জেরে মেয়েকে ইঁদুর মারার ওষুধ খাইয়ে হত্যা করেন আছমা, বলেন আইনজীবী।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2023, 10:55 AM
Updated : 30 April 2023, 10:55 AM

কিশোরগঞ্জ সদর উপজেলায় স্কুলপড়ুয়া মেয়েকে হত্যার দায়ে নারীকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

রোববার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ হাবিবুল্লাহ আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন বলে জানান সরকারি কৌঁসুলি (পিপি) এম এ আফজাল।

দণ্ডিত আছমা আক্তার উপজেলার লতিবাবাদ ইউনিয়নের পূর্বচরপাড়ার সুরুজ মিয়ার মেয়ে।

মামলার বরাত দিয়ে পিপি জানান, আছমা আক্তারের প্রথম স্বামী সড়ক দুর্ঘটনায় মারা যান। তাদের সংসারে এক মেয়ে সন্তান ছিল। পরবর্তীতে ২০১৭ সালে গাজীপুর জেলার এক যুবকের সঙ্গে আছমার দ্বিতীয় বিয়ে হয়। কিন্তু দ্বিতীয় স্বামীর সঙ্গে বনিবনা না হওয়ায় তিনি বাবার বাড়িতে চলে আসেন।

২০২০ সালের ১৬ ফেব্রুয়ারি আছমা তার বাবা-মাসহ বাড়িতে থাকা অন্য স্বজনদের সঙ্গে কলহে লিপ্ত হয়। একপর্যায়ে আছমা তার তৃতীয় শ্রেণিতে পড়ুয়া মেয়ে শিউলি আক্তার মায়াকে জোরপূর্বক একটি ইঁদুর মারার ওষুধ খেতে বাধ্য করেন।

তিনি আরও জনান, এ সময় স্বজনরা বাধা দিলে তিনি তা উপেক্ষা করে মেয়ের গলায় হেডফোনের তার পেঁচিয়ে শ্বাসরোধ করার চেষ্টা করলে গুরুতর আহত হয় মায়া। এরপর তাকে আশঙ্কাজনক অবস্থায় কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় মায়ার নানা সুরুজ মিয়া বাদী হয়ে আছমাকে আসামি করে সদর মডেল থানায় হত্যা মামলা করেন।

২০২০ সালের ৩১ অগাস্ট পরিদর্শক মিজানুর রহমান তদন্ত শেষে আছমাকে একমাত্র আসামি হিসেবে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এরপর আদালত এ রায় ঘোষণা করে বলে জানান রাষ্ট্রপক্ষের এই আইনজীবী।