নীলফামারীতে নৌকার পক্ষে ভোট চেয়ে বহিষ্কার বিএনপি নেতা

আওয়ামী লীগ প্রার্থীর সঙ্গে তার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিএনপির নেতাকর্মীরা তার বহিষ্কারের দাবি তোলেন।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2024, 03:00 PM
Updated : 1 Jan 2024, 03:00 PM

নীলফামারীতে নৌকা প্রতীকে ভোট চাওয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দল থেকে বহিষ্কার হয়েছেন এক বিএনপি নেতা। ‍

সোমবার বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে মোমিনুর রহমানকে বহিষ্কারের কথা জানানো হয়।

মোমিনুর ডোমার উপজেলা বিএনপির জ্যেষ্ঠ সহসভাপতি ও একই উপজেলার বামুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

রিজভী স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, “দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে নীলফামারীর ডোমার উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতি মোমিনুর রহমানকে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।”

ডোমার উপজেলা বিএনপির নেতাকর্মীরা জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ৩০ ডিসেম্বর উপজেলার বামুনিয়া ইনিয়নের বিভিন্ন স্থানে গণসংযোগ ও পথসভা করেন নীলফামারী-১ ডোমার-ডিমলা আসনের আওয়ামী লীগ প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার।

তার ওই নির্বাচনি প্রচারে যোগ দিয়ে নৌকা প্রতীকে ভোট চান মোমিনুর। পরে আওয়ামী লীগ প্রার্থীর সঙ্গে তার ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিএনপির নেতাকর্মীরা তার বহিষ্কারের দাবি তোলেন।

ডোমার উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাসুদ বিন আমিন সুমন বলেন, “আমরা দলীয়ভাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জন করে আন্দোলনে রয়েছি। কিন্তু মোমিনুর নৌকা প্রতীকের প্রার্থী অফতাব উদ্দিন সরকারের পক্ষে বামুনিয়া ইউনিয়নে নির্বাচনি সভায় অংশ নিয়ে নৌকায় ভোট চান।

“বিষয়টি আমাদের নজরে আসার পর সেটি কেন্দ্রে অবহিত করা হয়। এর প্রেক্ষিতে তাকে বিএনপির সব পদ থেকে বহিষ্কার করা হয়েছে।”

এ বিষয়ে জানতে মোমিনুর রহমানের মোবাইলে একাধিকবার ফোন করে বন্ধ পাওয়া যায়।