নারায়ণগঞ্জে শিশুকে ধর্ষণের পর হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

২০০৬ সালের ১৩ জানুয়ারি বিরাব বাজার এলাকা থেকে নিখোঁজ ১০ বছরের ওই মেয়েটির মরদেহ পরদিন একটি বাঁশঝাড়ে পাওয়া যায়৷

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2023, 11:02 AM
Updated : 25 Jan 2023, 11:02 AM

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ১০ বছরের এক শিশুকে ধর্ষণের পর হত্যার মামলায় এক আসামির মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেছে আদালত৷ 

ঘটনার ১৭ বছর পর বুধবার দুপুরে নারায়ণগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক নাজমুল হক শ্যামল এ রায় ঘোষণা করেন বলে আদালতে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) রকিবউদ্দিন আহমেদ জানিয়েছেন। 

সাজাপ্রাপ্ত মো. নাজিমউদ্দিন রায় ঘোষণার সময় আদালতে অনুপস্থিত ছিলেন৷ খালাস পেয়েছেন এ মামলার অপর দুই আসামি ইলিয়াছ মিয়া ও  শাহ্ আলম।   

মামলার নথিসূত্রে পিপি রকিবউদ্দিন আহমেদ জানান, ২০০৬ সালের ১৩ জানুয়ারি সকালে রূপগঞ্জ উপজেলার বিরাব বাজার এলাকায় জামা আনতে দরজির দোকানে যাবার পথে নিখোঁজ হয় ১০ বছরের ওই মেয়েটি৷ 

পরদিন বিকালে বিরাব এলাকার একটি বাঁশঝাড়ে শিশুটির মরদেহ পাওয়া যায়৷ এ ঘটনায় নিহত শিশুর মা বাদী হয়ে রূপগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।  

আদালত পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান জানান, ঘটনার সাড়ে তিন বছর পর ২০০৯ সালের ১৫ জুন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক মো. ওবায়দুল্লাহ তিনজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেন৷ 

“মামলাটি বিচারাধীন অবস্থায় বাদী, তদন্তকারী কর্মকর্তাসহ ২১ জন সাক্ষী দেন৷ সাক্ষ্য ও প্রমাণের ভিত্তিতে আদালত রায়ে এক আসামিকে মৃত্যুদণ্ড ও অপর দুইজনকে খালাস প্রদান করে রায় ঘোষণা করেন৷” 

রায়ে সন্তোষ প্রকাশ করে মামলার বাদী ও ভুক্তভোগী শিশুটির মা রায় দ্রুত কার্যকরের দাবি জানান৷ 

তবে আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোবারক হোসেন সেলিম রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন বলে জানিয়েছেন৷

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক