সুনামগঞ্জে ‘জমি নিয়ে বিরোধে’ সংঘর্ষে নিহত ১, আহত ১৫

এ ঘটনায় ছয়জনকে আটক করেছে পুলিশ।

সুনামগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2024, 01:45 PM
Updated : 5 Feb 2024, 01:45 PM

সুনামগঞ্জের দিরাই উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে দুপক্ষের সংঘর্ষে একজনের প্রাণ গেছে; এতে আহত হয়েছেন অন্তত ১৫ জন। এ ঘটনায় ছয়জনকে আটক করেছে পুলিশ।

সোমবার বেলা ১১টার দিকে উপজেলার তাড়ল ইউনিয়নের উজানধল গ্রামে এ ঘটনা ঘটে বলে সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ জানান।

নিহত ৫৫ বছর বয়সি আনোয়ার মিয়া ওই গ্রামের বাসিন্দা। তবে তাৎক্ষণিকভাবে আহতদের নাম-পরিচয় জানা যায়নি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, ওই গ্রামের ছুফি মিয়া ও দানু মিয়ার মধ্যে বীজতলার জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে একাধিকবার সংঘর্ষের ঘটনা ঘটেছে। এমনকি মামলাও চলছে।

কয়েকদিন আগে বিরোধপূর্ণ জমিতে বোরো ধান লাগান দানু মিয়ার পক্ষের লোকজন। এরপর থেকে দুপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। সোমবার সকালে ছুফি মিয়ার পক্ষের লোকজন ওই জমিতে যেতে চাইলে দুপক্ষের লোকজন দেশি অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

এ সময় প্রতিপক্ষের লাঠির আঘাতে দানু মিয়ার শ্বশুর আনোয়ার ঘটনাস্থলেই মারা যান। সংঘর্ষে উভয়পক্ষের কমপক্ষে ১৫ জন আহত হয়েছেন। এর মধ্যে দিরাই উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে আটজন এবং সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে দুইজন ভর্তি আছেন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ফের সংঘর্ষ এড়াতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার আবু সাঈদ জানান, ঘটনাস্থল থেকে ছয়জনকে আটক করা হয়েছে। নিহতের মরদেহ হাসপাতালে রয়েছে। ময়নাতদন্ত শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

ঘটনার পর পরিস্থিতি শান্ত রয়েছে এবং ওই এলাকায় পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে বলে জানান তিনি।