মাদারীপুরে স্বতন্ত্র প্রার্থীর মিছিলে বোমা হামলা, আহত ১০

হামলার ঘটনায় নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা একে অপরকে দোষারোপ করেছেন।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Dec 2023, 04:46 PM
Updated : 21 Dec 2023, 04:46 PM

মাদারীপুর-৩ আসনের স্বতন্ত্র প্রার্থীর মিছিলে বোমা হামলার ঘটনা ঘটেছে; এতে অন্তত ১০ জন আহত হয়েছেন। হামলার ঘটনায় নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা একে অপরকে দোষারোপ করেছেন।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টার দিকে কালকিনি উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন কালকিনি থানার ওসি নাজমুল হাসান।

আহতরা হলেন- ইয়াদুল ইসলাম (৩৫), সোহেল আহমেদ (৩০), কাঞ্চন (৫০)। তাৎক্ষণিকভাবে বাকিদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বিকালে স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগমের পক্ষে ঈগল মার্কার মিছিল বের করেন তার কর্মী-সমর্থকরা। এ সময় নৌকার প্রার্থী আবদুস সোবহান মিয়া গোলাপের লোকজন মিছিলে বাধা দেন। পরে কে বা কারা মিছিলে হাতবোমা নিক্ষেপ করেন।

এ সময় দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। হাতবোমায় উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে কয়েকজনকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্বতন্ত্র প্রার্থীর সমর্থক লক্ষ্মীপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান তোফাজ্জেল হোসেন গেন্দু কাজী বলেন, “আমরা শান্তিপূর্ণভাবে সমর্থকদের নিয়ে ঈগল প্রতীকের মিছিল করছিলাম। হঠাৎ নৌকার সমর্থক ফজলুল হকের লোকজন এসে বোমা হামলা করেন। এতে আমিসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছি।”

অভিযোগ অস্বীকার করে ফজলুল হক বলেন, “ঘটনার সময় আমি এলাকায় ছিলাম না। প্রথমে আমাদের কয়েকজন নেতাকর্মীকে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা মারধর করেন। পরে বোমা হামলা হয়েছে। সেখানে আমাদের নেতাকর্মীরাও আহত হয়েছেন।”

এ বিষয়ে ওসি নাজমুল হাসান বলেন, হামলায় আহত চার থেকে পাঁচজনকে জেলা হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত কেউ থানায় অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

মাদারীপুর-৩ (সদর আংশিক-কালকিনি-ডাসার) আসনে নৌকার প্রার্থী আবদুস সোবহান মিয়া গোলাপ কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক। অপরদিকে স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সংরক্ষিত আসনের সংসদ সদস্য।

কালকিনি ও ডাসার উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা এবং জেলা সদরের পাঁচটি ইউনিয়ন নিয়ে গঠিত এ আসনে মোট আটজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আরও পড়ুন: 

Also Read: ‘নৌকার বাইরে গলা উঁচু করলে, নামিয়ে দেব’

Also Read: গোলাপের নগদ অর্থ বেড়েছে, কিনেছেন কোটি টাকার গাড়ি

Also Read: ‘৯ হাজার ভোট পিটাইয়া দিব’, আওয়ামী লীগ নেতার ভিডিও

Also Read: আচরণবিধি ভঙ্গ কোথায় করলাম? প্রশ্ন গোলাপের