নরসিংদীতে ‘চুরি করা’ গরুভর্তি পিকআপসহ আটক ৫

জিজ্ঞাসাবাদে আটকরা জানান, তারা বিভিন্ন জেলা থেকে গরুগুলো চুরি করে বিক্রয়ের জন্য নিয়ে যাচ্ছিলেন।

নরসিংদী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2023, 10:21 AM
Updated : 25 May 2023, 10:21 AM

নরসিংদীর শিবপুর উপজেলায় ‘চুরি করা’ চারটি গরু বিক্রি করতে নিয়ে যাওয়ার সময় একটি পিকআপসহ পাঁচ জনকে আটক করা হয়েছে। যাদের ‘আন্তঃজেলা ডাকাত চক্রে’র সদস্য বলছে জেলার ডিবি পুলিশ।

বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের শিবপুর থানার ইটাখোলা মোড় থেকে তাদের আটক করা হয় বলে জানিয়েছেন জেলা ডিবির ওসি মোহাম্মদ আবুল বাসার।

আটকরা হলেন- মৌলভীবাজার জেলার রাজনগর থানার ডেফলউড়া এলাকার দুরুদ মিয়া (৪৫), শ্রীমঙ্গল থানার বৌ-রাশি এলাকার মজিবর রহমান ওরফে মজিব (৩২), লমুয়া এলাকার মনির হোসেন ঝারু (৩৭), মাধবপুর থানার পোরাইকলা এলাকার ফারুক মিয়া ওরফে পরুন মিয়া (৪২) ও ব্রাহ্মণবাড়িয়ার সরাইল থানার কুট্টাপাড়া এলাকার মো. জাহের মিয়া (৫২)।

ওসি বাসার জানান, গোপন সংবাদের ভিত্তিতে ডিবির একটি দল ইটাখোলা মোড়ে অভিযান চালায়। অভিযানে আনুমানিক দুই লাখ টাকা মূল্যের চারটি গরুসহ ‘আন্তঃজেলা ডাকাত চক্রে’র এই পাঁচ সদস্যকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে আটকরা জানায়, তারা বিভিন্ন জেলা থেকে গরুগুলো চুরি করে বিক্রয়ের জন্য নিয়ে এসেছে।

এ সময় গরু পরিবহনে ব্যবহৃত একটি টাটা পিকআপ ভ্যান গাড়িও জব্দ করা হয়।

এই ঘটনায় তাদের বিরুদ্ধে থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।  

ওসি আরও জানান, এর আগে গত ১৭ মে একই চক্র নরসিংদীর মনোহরদী থানার চক-মাধবদী এলাকা থেকে ছয়টি গরু চুরি করে। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা মনোহরদীর কোনাপাড়া এলাকায় গরুগুলো ফেলে রেখে পালিয়ে যায়।

এ ছাড়া আটক দুরুদ মিয়ার নামে চুরি, সিঁধেল চুরি, ডাকাতির ২২টি, মজিবর রহমানের নামে দ্রুত বিচার আইনে একটি, মনির হোসেন ঝারুর নামে আটটি এবং জাহেদ মিয়ার নামে একটি চুরির মামলা আদালতে বিচারাধীন আছে বলে জানান ওসি।