যশোরে ছিনতাইয়ের ৫২ ভরি সোনা উদ্ধার, গ্রেপ্তার ৫

এছাড়াও অভিযানে আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ ও মাইক্রোবাস জব্দ করা হয়।

যশোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2023, 03:28 PM
Updated : 29 Jan 2023, 03:28 PM

যশোরে এক মাস আগে ছিনতাই হওয়া ৫২ ভরি সোনাসহ পাঁচ জনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ।

গত ২৯ ডিসেম্বর যশোর সদরের সতীঘাটা থেকে এক ব্যবসায়ীকে জখম করে ৭৪ ভরি সোনা ছিনতাই হয়েছিল।

এ ঘটনায় সাতক্ষীরার পাটকেলঘাটার সোনা ব্যবসায়ী যশোর কোতোয়ালি থানায় একটি মামলা করেন।ওই মামলার তদন্তে নেমে সোনা উদ্ধার ও পাঁচ ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে জেলা ডিবি পুলিশ।

রোববার এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এসব তথ্য জানিয়েছে যশোর ডিবি পুলিশ।

ব্রিফিংয়ে ছিলেন জেলা ডিবির ওসি রুপন কুমার সরকার।

তিনি জানান, সাতক্ষীরার পাটকেলঘাটা বাজারের আরাধ্য জুয়েলার্সের মালিক রণজিত দে’র ছেলে গোপী দে। তিনি (গোপী দে) গত ২৯ ডিসেম্বর যশোর শহরের ষষ্ঠীতলার সোনা ব্যবসায়ী সঞ্জয় ঘোষের কাছ থেকে ৭৪ ভরি সোনা কিনে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন। এর মধ্যে ৫০ ভরি ছিল পিণ্ড, ২৪ ভরি সোনার চেইন।

পথে যশোর-মণিরামপুর সড়কের সতীঘাটায় পৌঁছলে দুটি প্রাইভেটকারে আসা একদল ছিনতাইকারী গোপী দে’র গতিরোধ করে। পরে তাকে মারধর করে সব সোনা ছিনিয়ে নেয়।

ব্রিফিংয়ে আরও জানানো হয়, এ ঘটনায় গত ২৫ জানুয়ারি যশোর কোতোয়ালি থানায় মামলা করেন গোপীর বাবা রণজিত দে। মামলা তদন্তের দায়িত্ব পায় যশোর ডিবি পুলিশ।

তারা জড়িতদের চিহ্নিত করে ২৮ ও ২৯ জানুয়ারি অভিযান চালিয়ে পাঁচ জনকে গ্রেপ্তারসহ ছিনতাইয়ের ৫২ ভরি সোনা উদ্ধার করে।

গ্রেপ্তাররা হলেন: যশোর শহরের বেজপাড়া পিয়ারী মোহন সড়কের প্রয়াত শামসুল আলম খানের ছেলে শাহরিয়ার আলম খান, উমেশ চন্দ্র লেনের শম্ভু দত্তের ছেলে বাবু দত্ত, বেজপাড়া পিয়ারী মোহন সড়কের শেখ আব্দুস সামাদের ছেলে সাইফুল ইসলাম নয়ন, বেজপাড়া নলডাঙ্গা সড়কের নিমাই কুমার সরকারের ছেলে নিশিত কুমার সরকার এবং বেজপাড়া শ্রীধর পুকুরপাড়ের প্রয়াত কৃষ্ণ চন্দ্র চন্দের ছেলে কার্তিক চন্দ্র চন্দ।

এ সময় তাদের কাছ থেকে সোনা ছাড়াও একটি পয়েন্ট ২২ বোর রাইফেল, দুটি ম্যাগাজিন, গুলি ভর্তি ৩০টি বিভিন্ন রঙয়ের বাক্সে, এক হাজার ৫০০ পয়েন্ট ২২ বোর গুলি, ২৮টি পয়েন্ট ২২ বোর গুলির খোসা, একটি অস্ত্রের লাইসেন্স যার নম্বর-০১/রাই/২০০৪, একটি মোবাইল ফোন, চারটি মানকি টুপি, একটি প্লাস্টিকের কিট বাক্স ও ছিনতাই করা সোনা বিক্রির টাকায় কেনা একটি মাইক্রোবাস জব্দ করা হয় বলে জানায় জেলা ডিবি পুলিশ।