নারায়ণগঞ্জে বিএনপির অনুষ্ঠানে আওয়ামী লীগের ‘হামলা’

উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, “সভা থেকে প্রধানমন্ত্রী ও আমাদের এমপির নামে উল্টা-পাল্টা বক্তব্য দেওয়া হচ্ছিল।”

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2023, 02:46 PM
Updated : 3 June 2023, 02:46 PM

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিএনপির অনুষ্ঠানে আওয়ামী লীগের হামলার অভিযোগ পাওয়া গেছে। এতে তাদের অন্তত ৯ জন নেতা-কর্মী আহত হয়েছেন বলে দাবি বিএনপির।

শনিবার দুপুরে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের মাঝিনা এলাকায় দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা ও দোয়া অনুষ্ঠানে এ হামলার চালানো হয় বলে বিএনপির নেতাদের অভিযোগ।

তাদের অভিযোগ, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মাসুম চৌধুরী অপুসহ আরও কয়েকজনের নেতৃত্বে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা আগ্নেয়াস্ত্র ও ধারালো দেশীয় অস্ত্র নিয়ে ওই অনুষ্ঠানে হামলা চালায়।

এই সময় হামলাকারীরা মঞ্চ ভাঙচুর ও বিএনপি নেতা-কর্মীদের মারধর করেন।

তবে হামলা বা ভাঙচুরের কোনো খবর পাননি বলে জানান রূপগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আতাউর রহমান।

তিনি বলেন, “কেউ অভিযোগ করেননি; পুলিশের কাছে হামলার কোনো তথ্য নেই। এই বিষয়ে কেউ অভিযোগ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

ঘটনাস্থলে উপস্থিত থাকা জেলা ছাত্রদলের সাবেক সহসভাপতি আবু মোহাম্মদ মাসুম জানান, দুপুর ১২টার পর অনুষ্ঠান শেষ হওয়ার সঙ্গে সঙ্গে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা অস্ত্রশস্ত্র নিয়ে এ হামলা চালায়। তারা মঞ্চ ও অনুষ্ঠানস্থলে থাকা চেয়ার ভাঙচুর ও বিএনপি নেতা-কর্মীদের মারধর করে।

হামলায় রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের সাবেক আহ্বায়ক সুলতান মাহমুদ, সরকারি মুড়াপাড়া কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক আকিব হাসান, কাঞ্চন পৌরসভা যুবদল নেতা খায়রুল ইসলাম, উপজেলা সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আলী আহমেদ, ভোলাব ইউনিয়ন যুবদলের যুগ্ম আহ্বায়ক সজল মিয়া, উপজেলা যুবদল নেতা শাহাদাত হোসেন, আমির হামজা, ফরহাদ ভূঁইয়া, নূর হাসান বাবুল আহত হয়েছেন বলে জানান সেখানে থাকা নেতারা।

জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মাসুম চৌধুরী অপু বলেন, “বিএনপির সভা থেকে প্রধানমন্ত্রী ও আমাদের এমপির নামে উল্টা-পাল্টা বক্তব্য দেওয়া হচ্ছিল। আমরা এর প্রতিবাদ করলে বিএনপির নেতা-কর্মীরা আমাদের উপর চড়াও হয়। তখন আমরা তাদের ধাওয়া দিই।”

একই কথা বলেন সাবেক ছাত্রলীগ নেতা আশফাকুল ইসলামও।