বরিশালে ডেঙ্গুতে মৃতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে

পাঁচ মাসে ১০১ জনের মৃত্যু হয়েছে।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2024, 08:03 PM
Updated : 31 March 2024, 08:03 PM

বরিশাল বিভাগে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা একশ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় আরও দুজনের মৃত্যু হওয়ায় বরিশাল বিভাগে সরকারি বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ১০১ জন।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ১৬ মে প্রথম এক রোগীর মৃত্যু হয়। বৃহস্পতিবার পর্যন্ত গত পাঁচ মাসে ১০১ জনের মৃত্যু হয়েছে।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) শ্যামল কৃষ্ণ মণ্ডল জানিয়েছেন, বুধবার সকাল থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিভাগের বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুই রোগীর মৃত্যু হয়েছে।

তারা হলেন- পটুয়াখালীর বাউফল উপজেলার বাসিন্দা মো. জুবায়ের (১৭) এবং বরিশালের বানারীপাড়া উপজেলার বাসিন্দা সুকুমার রায় (৮২)।

গত ২৪ ঘণ্টায় নতুন করে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বিভাগের দুই মেডিকেল কলেজ হাসপাতাল ও জেলা সদর হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২৯৯ জন ভর্তি হয়েছে। এ নিয়ে বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন এক হাজার ২০৬ জন।

বরিশাল বিভাগীয় স্বাস্থ্য কার্যালয়ের তথ্য অনুযায়ী, ১ জানুয়ারি থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি হাসপাতালে ২৩ হাজার ৩৮৭ জন ভর্তি হয়। এর মধ্যে সুস্থ হয়েছেন ২২ হাজার ৫৭০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১০১ জন।

সবচেয়ে বেশি রোগী মারা গেছে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে। এ হাসপাতালে ৭০ জন রোগীর মৃত্যু হয়েছে।

এ ছাড়া পিরোজপুর জেলার হাসপাতালে ১০ জন, ভোলার হাসপাতালে আটজন, বরগুনায় পাঁচজন, পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে তিনজন, বরিশাল ও পটুয়াখালী জেলার হাসপাতালে দুজন করে এবং ঝালকাঠিতে একজনের মৃত্যু হয়েছে।

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ২৮ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]