গাজীপুরে তুচ্ছ ঘটনায় ছুরিকাঘাতে প্রবাসী খুন

হাদিউলদের ঝাড়ের বাঁশ মোবারকের বাড়ির ওপর গিয়ে পড়ে; এ নিয়ে দুপক্ষের কথা কাটাকাটি সংঘর্ষে গড়ায়।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2022, 12:38 PM
Updated : 12 Nov 2022, 12:38 PM

গাজীপুরের কাপাসিয়ায় তুচ্ছ ঘটনার জেরে সংঘর্ষের মধ্যে ছুরিকাঘাতে এক প্রবাসী নিহত হয়েছেন; আহত হয়েছেন উভয় পক্ষের অন্তত পাঁচজন।

শনিবার সকাল ৯টায় দিকে উপজেলার সিংহশ্রী ইউনিয়নের বড়বাড়ি গ্রামে এ ঘটনা ঘটে বলে কাপাসিয়া মডেল থানার ওসি এ এফ এম নাসিম জানান।

নিহত মো. মোবারক হোসেন (৪০) ওই গ্রামের নুরুল ইসলামের ছেলে। তিনি ১০ দিন আগে সৌদি আরব থেকে বাড়ি ফেরেন।

আহতরা হলেন নিহতের ভাই মো. আলম, বোন খালেদা (৩০) এবং প্রতিপক্ষ আব্দুল লতিফ (৭৫), তার দুই ছেলে হাদিউল ইসলাম (৩০) ও রফিকুল ইসলাম (৩৫)।

স্থানীয়দের বরাতে ওসি নাসিম বলেন, প্রতিবেশী হাদিউলদের সঙ্গে মোবারকদের জমি নিয়ে পূর্ব বিরোধ ছিল। হাদিউলদের ঝাড়ের বাঁশ মোবারকের বাড়ির ওপর গিয়ে পড়লে মোবারক বাঁশ কেটে নিতে বলেন। কিন্তু প্রতিবেশী হাদিউল তা করেননি।

“শনিবার সকালে এ নিয়ে দুপক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে দুপক্ষ সংঘর্ষে জড়ায়। হাদিউল সংঘর্ষের এক পর্যায়ে মোবারককে ছুরিকাঘাত করেন।”

তাকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় সংঘর্ষে উভয় পক্ষের পাঁচজন আহত হন।

ওসি আরও জানান, আহতদের মধ্যে মোবারকের ভাই আলম ও বোন খালেদা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। আব্দুল লতিফ এবং তার দুই ছেলে হাদিউল ও রফিকুল পুলিশ প্রহরায় কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।

সিংহশ্রী ইউপি সদস্য হাদিউল ইসলাম জানান, শনিবার সকালে মোবারকের সঙ্গে প্রতিবেশী আব্দুল লতিফদের বাকবিতণ্ডা হয়। হাদিউল এক পর্যায়ে মোবারককে ছুরি দিয়ে আঘাত করেন। 

“খবর পেয়ে আশপাশের লোকজন নিয়ে ঘটনাস্থলে ছুটে যাই।”  

শনিবার দুপুর পর্যন্ত এ ব্যাপারে লিখিত কোনো অভিযোগ পাওয়া যায়নি বলে ওসি নাসিম জানান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক