‘ধর্ষণে বাধা দেওয়ায়’ খুন হয় শিশুটি

নাসির বলৎকারের চেষ্টা করলে শিশুটি চিৎকার দেয়; তখন মুখ চেপে ধরলে শিশুটির দেহ নিস্তেজ হয়ে যায়।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2023, 03:02 PM
Updated : 20 Jan 2023, 03:02 PM

গাজীপুরে ‘ধর্ষণের চেষ্টার সময় চিৎকার করায়’ ছয় বছরের এক শিশুকে হত্যার কথা জানিয়েছে পুলিশ।    

বৃহস্পতিবার আদালতে জবানবন্দিতে নাসির মিয়া (২৮) নামের এক যুবক ঘটনার কথা স্বীকার করেছেন বলে গাজীপুর পিবিআই পরিদর্শক মো. রফিকুল ইসলাম জানান।

প্রায় চার মাস আগে গাজীপুর মহানগরের পুবাইল এলাকায় এ ঘটনা ঘটে।

পুবাইল এলাকা থেকে ২০২১ সালের ২৫ সেপ্টেম্বরে দুপুরে ছয় বছর বয়সী শিশুটি নিখোঁজ হয়। পরদিন বাড়ির অদূরে মাজুখান গ্রামের উত্তরপাড়ায় তার মরদেহ পাওয়া যায়।

এ ঘটনায় নিহতের নানি বাদী অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করে পূবাইল থানায় মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা গাজীপুর পিবিআইয়ের পরিদর্শক মো. রফিকুল ইসলাম জানান, তদন্তের এক পর্যায়ে এ হত্যায় জড়িত অভিযোগে মো. নাসির মিয়াকে গ্রেপ্তার করা হয়।

নাসির মিয়া নোয়াখালীর কবিরহাট উপজেলার সোনাপুর জমিদার হাট গ্রামের পাকমুন্সীহাট এলাকার মো. কামাল মিয়ার ছেলে। তিনি পুবাইলের মাজুখানবাগের টেকে একটি ভাড়া বাড়িতে থাকতেন।

নিহত শিশুটির বাড়ি পুবাইলেল মাজুখান উত্তরপাড়ায়।

মামলার তদন্ত কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, মাজুখান উত্তরপাড়ায় একটি মুরগীর দোকানের কর্মচারী হলেন নাসির মিয়া। দোকানে নাসির মুরগি ও মুরগির খাবার বেচাকেনা করতেন। খাবার খেয়ে ফেলার সময় নাসির খেলনা পিস্তল দিয়ে মুরগিগুলোকে লক্ষ্য করে গুলি ছুড়তেন।

পাশের গলির শিশুটি মাঝে মধ্যে নাসিরের কাছে দোকানে আসত এবং খেলনা পিস্তলের ছোড়া গুলি কুড়িয়ে আনত। নাসির মাঝেমধ্যে শিশুটিকে চিপস্ কিনে দিতেন এবং শিশুটি নাসিরকে মুরগি চাচ্চু বলে ডাকত।

নাসিরের বরাতে রফিকুল জানান, গত বছরের ২৫ সেপ্টেম্বর দুপুরে গুড়ি গুড়ি বৃষ্টির সময় নাসির নীলছবি দেখছিলেন। তখন শিশুটি তার কক্ষে গেলে নাসির বলৎকারের চেষ্টা করেন।

“তখন শিশুটি চিৎকার দেয়। নাসির তখন মুখ চেপে ধরলে শিশুটি নিথর-নিস্তেজ হয়ে যায়।”

নাসির প্রথমে মৃতদেহ খাটের নিচে রেখে দরজা লাগিয়ে বাইরে চলে যান; পরবর্তীতে ভোর রাতে সালাম মুন্সীর বাড়ির পাশে ফেলে আসেন বলে পুলিশকে জানান।

এ বিষয়ে পিবিআইয়ের গাজীপুর পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান বলেন, নাসির বিকৃত মানসিকতাসম্পন্ন। ল্যাপটপে নীল ছবি দেখে উত্তেজিত হয়ে শিশুটিকে বলৎকারের চেষ্টাকালে হত্যাকাণ্ড হয়।

তিনি জানান, এ হত্যায় জড়িত অভিযোগে গত সোমবার (১৬ জানুয়ারি) তাকে মাজুখান এলাকা থেকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। ব্যাপক জিজ্ঞাসাবাদ শেষে নাসির মিয়া হত্যাকাণ্ডে নিজের সম্পৃক্ততা স্বীকার করে গাজীপুর আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। পরে আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক