৩০০ আসনে একক প্রার্থী দেওয়ার প্রস্তুতি চলছে: জিএম কাদের

লালমনিরহাট সদর হাসপাতাল পরিদর্শন দিয়ে তিনি বলেন, “আমাদের দেশের মানুষের জন্য ডাক্তার নেই।”

লালমনিরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2023, 12:34 PM
Updated : 3 March 2023, 12:34 PM

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে একক প্রার্থী দেওয়ার প্রস্তুতির কথা জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের [জিএম কাদের]।

তিনি বলেছেন, “সব জায়গায় আমাদের লোক আছে এবং আমরা সব আসনে প্রার্থী দেওয়ার চেষ্টা করছি। আমাদের রাজনীতি এবং সংগঠন - এই দুটিকে আমরা গড়ে তোলার চেষ্টা করছি প্রাম্ভিকভাবে একক প্রার্থী দিয়ে নির্বাচন করার জন্য।”

তিনদিনের সফরের দ্বিতীয় দিন শুক্রবার দুপুরে লালমনিরহাট সদর হাসপাতাল পরিদর্শন উপলক্ষে ব্যবস্থাপনা কমিটির সভা শেষে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

এর আগে ওই সভায় স্বাস্থ্য বিষয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন সংসদে বিরোধীদলীয় এই উপনেতা।

তিনি বলেন, “আমাদের দেশের মানুষের জন্য ডাক্তার নেই। সাধারণ মানুষের বাঁচার যে একটা অধিকার, সেটিও তারা হারিয়ে ফেলেছে। বাংলাদেশ চিকিৎসা সুবিধার উন্নতি করেছে, কিন্তু সেটি উচ্চ শ্রেণির জন্য; সাধারণ মানুষের জন্য যা ব্যয়বহুল। সাধারণ মানুষের জন্য যে হসপিটাল সুবিধা, সেগুলোকে নিয়ে মানুষ চিকিৎসার নামে অপচিকিৎসা দিচ্ছে; এটি দুর্ভাগ্যজনক।”

হাসপাতালটির তত্ত্বাবধায়ক ডা. রমজান আলীর সভাপতিত্বে এ সময় অন্যদের মধ্যে সিভিল সার্জন ডা. নির্মলেন্দু রায়, ডা. জাহাঙ্গীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার আতিকুল হক, সমাজসেবা কর্কমর্তা এরশাদ আলী, জেলা জাতীয় পার্টির সদস্য সচিব জাহিদ হাসান লিমন, সদর উপজেলা সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মাহাতাব আলী, পৌর জাতীয় পার্টির আহ্বায়ক আলমগীর চৌধুরী ছিলেন।

সভায় প্রায় ৪০ শতাংশ চিকিৎসক, সিনিয়র স্টাফ নার্স, গাড়িচালক ও চিকিৎসা সরঞ্জাম সংকটসহ নানা সমস্যার কথা তুলে ধরেন হাসপাতালের এই চিকিৎসা কর্মকর্তা।