শরীয়তপুরে হাতবোমা বিস্ফোরণে আহত যুবলীগ নেতার মৃত্যু

ছয় দিন আগে দুপক্ষের সংঘর্ষের সময় ওই যুবক আহত হয় বলে জানায় পুলিশ।

শরীয়তপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 April 2024, 12:49 PM
Updated : 2 April 2024, 12:49 PM

শরীয়তপুরের জাজিরা উপজেলায় জমি নিয়ে বিরোধের জেরে দুপক্ষের সংঘর্ষের সময় হাতবোমা বিস্ফোরণে আহত যুবলীগের এক নেতার মৃত্যু হয়েছে।

ছয় দিন আগের ঘটনায় আহত ওই যুবক মঙ্গলবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বলে জানিয়েছেন জাজিরা থানার ওসি মো. হাফিজুর রহমান।

নিহত সজীব মুন্সী (২৫) উপজেলায় বিলাশপুর ইউনিয়ন যুবলীগের সহসভাপতি এবং ওই ইউনিয়নের মিয়া চান মুন্সী কান্দি গ্রামের মো. আলী মুন্সির ছেলে।

নিহতের ময়নাতদন্ত শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে বলে জানায় পুলিশ।

পুলিশ জানায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিলাশপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুল কুদ্দুস বেপারীর সঙ্গে পরাজিত চেয়ারম্যান প্রার্থী জলিল মাদবরের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

২৬ মার্চ মিয়া চান মুন্সি কান্দি গ্রামের গিয়াস উদ্দিনের সঙ্গে তার চাচাত ভাই অপু ও অনিকের জমি নিয়ে বাকবিতণ্ডা হয়। এ ঘটার জেরে পরদিন রাতে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। সংঘর্ষে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা বেশ কয়েকটি হাতবোমার (ককটেল) বিস্ফোরণ ঘটায়।

বোমার আঘাতে সজীব মুন্সীসহ ১০ জন আহত হয়। এর মধ্যে সজীব মুন্সী মারাত্মক জখম হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকালে তিনি মারা যায়।

ওসি হাফিজুর রহমান বলেন, বিলাশপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও পরাজিত চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে সজীব মুন্সি আহত হয়েছিলেন। তবে এ ঘটনায় এখনো কেউ মামলা করেননি।

তবে শরীয়তপুর জেলা পুলিশ সুপার মাহবুবুল আলম মামলার প্রস্তুতির কথা জানিয়েছেন।

আরও পড়ুন:

Also Read: শরীয়তপুরে ‘জমির বিরোধে’ সংঘর্ষে হাতবোমার বিস্ফোরণ, আহত ১০