রাজশাহী আদালত চত্বরসহ ২ স্থানে বোমা হামলা, আহত ২

এ ঘটনায় আহত দুইজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2023, 11:50 AM
Updated : 29 Nov 2023, 11:50 AM

রাজশাহীতে পৃথক স্থানে হাতবোমা হামলার ঘটনা ঘটেছে, যাতে আহত হয়েছেন দুইজন।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের সামনে পুলিশের গাড়ি লক্ষ্য করে এবং বেলা দেড়টার দিকে নগরীর রেলগেইট এলাকায় একটি অটোরিকশা লক্ষ্য করে এ হামলা চালানো হয় বলে জানিয়েছে পুলিশ।

আহতরা হলেন-নগরীর এসএম খাঁ এলাকার অটোরিকশা চালক আব্দুল জলিল (৫৫) ও মেহেরপুর জেলার আবুল বাশার (৫০)। তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাজপাড়া থানার ওসি রফিকুল হক বলেন, “দুপুরে আদালত চত্বরে সীমানা প্রাচীরের বাইরে থেকে পুলিশের গাড়ি লক্ষ্য করে হাতবোমা ছোঁড়া হয়। তবে বোমাটি গাড়িতে না পড়ে পাশে বিকট শব্দে বিস্ফোরিত হয়। এতে লতের জেনারেটর রুমের জানালার কাঁচ ভেঙে যায় এবং আদালত চত্বরে অবস্থানরত লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

“ বিকট শব্দের কারণে দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা কানে কম শুনছেন বলে জানিয়েছেন।”

ঘটনার পরপরই পুলিশের গাড়িটি সরিয়ে নেওয়া হয় জানিয়ে তিনি বলেন,“বিস্ফোরণের জায়গাটি ইট দিয়ে ঘিরে রাখা হয়েছে এবং সেখান থেকে হাত বোমার খোসা উদ্ধার করা হয়েছে।”

ওসি জানান, বোমা হামলার পর রির্টানিং অফিসার ও জেলা প্রশাসকের কার্যালয়ে পুলিশ ও গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।

জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, “ঘটনার সময় ওয়ার্কার্স পার্টির প্রার্থী ফজলে হোসেন বাদশা আমার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিচ্ছিলেন। এ সময় আমরা বিকট শব্দ শুনি। পরে জানলাম বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছে।”

এদিকে নগরীর রেলগেট এলাকায় অটোরিকশাকে লক্ষ্য করে হাতবোমার হামলায় চালক ও আরোহী আহত হয়েছেন বলে বোয়ালিয়া থানার ওসি সোহরাওয়ার্দী হোসেন জানান।

এদিকে আহত আটোরিকশা চালক আব্দুল জলিলকে আওয়ামী লীগের কর্মী বলে দাবি করেছেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু।

তিনি বলেন, “বোমাটি সরাসরি জলিলের শরীরে এসে লাগে। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।”