বরিশালে ১৭ দিনে পুলিশের তল্লাশি চৌকিতে ২৫ লাখ টাকা জরিমানা আদায়

আইনশৃঙ্খলা বাহিনীর তথ্যে জানা যায়, সবচেয়ে বেশি মামলা হয়েছে মোটরসাইকেলে।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2023, 06:01 PM
Updated : 28 May 2023, 06:01 PM

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে নগরীতে তল্লাশি চৌকি বসিয়ে ১৭ দিনে ২৫ লাখ টাকা আদায় করেছে মহানগর ট্রাফিক পুলিশ। 

গত ৯ মে থেকে এ অভিযান শুরু হয়। গত ২৬ মে পর্যন্ত জরিমানা আদায় করা হয়েছে বলে মহানগররীর উপ পুলিশ কমিশনার (ট্রাফিক) এসএম তানভীর আরাফাত জানিয়েছেন। 

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, আমরা বর্তমানে নির্বাচন কমিশনের অধীনে। কমিশনের নির্দেশে তল্লাশি চৌকি স্থাপন করে অভিযান চালানো হচ্ছে। তারা যতদিন চাইবেন, অভিযান হবে।

তিনি আরও বলেন, “প্রাথমিকভাবে আমরা ভোটগ্রহণের দিন পর্যন্ত এ অভিযান অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছি। যেহেতু নির্বাচন কমিশনের নির্দেশনা ছিল, তাই আমরা একটু কঠোর।” 

মহানগর ট্রাফিক পুলিশ থেকে নির্বাচন কমিশনে পাঠানো তথ্য থেকে জানা গেছে, মোট ৭২টি তল্লাশি চৌকির মাধ্যমে ১৭ দিনে ১ হাজার ২৮২টি মামলা করা হয়েছে। এ সময় ৮০১ গাড়ি আটক করা হয়েছে। ১ হাজার ২৮২টি মামলা থেকে জরিমানা আদায় করা হয় ১০ লাখ ৯৪ হাজার টাকা। আটক যানবাহন থেকে জরিমানা আদায় করা হয় ১৪ লাখ ৪৮ হাজার ৫০০ টাকা। মোট ২৫ লাখ ৪২ হাজার ৫০০ টাকা আদায় করা হয়েছে। 

তথ্যে দেখা যায়, সবচেয়ে বেশি মামলা হয়েছে মোটরসাইকেলে। মোট এক হাজার একটি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা করা হয়; আটক করা হয়েছে ১৪৪টি। 

বর্তমানে এ সিটিতে নির্বাচনী প্রচার-প্রচারণা চলছে। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১২ জুন। নির্বাচনে মেয়র পদে সাতজন, সাধারণ কাউন্সিলর পদে ১১৬ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৪২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ (খোকন সেরনিয়াবাত) নৌকা প্রতীকে, জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন (তাপস) লাঙ্গল প্রতীকে, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুফতী সৈয়দ মো. ফয়জুল করিম হাতপাখা প্রতীকে ও জাকের পার্টির মিজানুর রহমান বাচ্চু গোলাপ ফুল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

এ ছাড়া স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল আহসান রুপন টেবিলঘড়ি প্রতীকে, মো. আলী হোসেন হাওলাদার হরিণ প্রতীক নিয়ে এবং মো. আসাদুজ্জামন হাতি প্রতীক নিয়ে ভোটের মাঠে আছেন।