নওগাঁ-২ আসনে ৫৭ শতাংশ ভোট, নারী ভোটার বেশি

এ আসনে ৫৭ দশমিক ২১ শতাংশ মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

নওগাঁ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Feb 2024, 02:49 PM
Updated : 12 Feb 2024, 02:49 PM

এক প্রার্থীর মৃত্যুতে পিছিয়ে যাওয়া দ্বাদশ জাতীয় সংসদের নওগাঁ-২ আসনে ভোট গ্রহণ ‘শান্তিপূর্ণ পরিবেশে’ শেষ হয়েছে।

সোমবার ভোটের পর রির্টানিং কর্মকর্তা নওগাঁর জেলা প্রশাসক গোলাম মওলা জানান, পত্নীতলা ও ধামইরহাট উপজেলা নিয়ে গঠিত এ আসনে ৫৭ দশমিক ২১ শতাংশ মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

তিনি বলেন, “ভোট অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।”

Also Read: ভোট চলছে নওগাঁয়

২৯ ডিসেম্বর নওগাঁ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী আমিনুল হকের মৃত্যুতে নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়। এরপর নতুন করে নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন।

৩ লাখ ৫৬ হাজার ১৩২ জন ভোটারের এ আসনে সোমবার সকাল ৮টা থেকে ১২৪টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ শুরু হয়। তখন কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়তে থাকে।

ভোটারদের উৎসবমুখর পরিবেশে ভোট দিতে দেখা গেছে। তবে পুরুষের চেয়ে নারী ভোটার বেশি দেখা গেছে। ভোটের পরিবেশ সুন্দর রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহল ছিল চোখে পড়ার মত।

এ আসনের এমপি হতে প্রতিদ্বন্দ্বিতা করেন চারজন প্রার্থী। তারা হলেন– আওয়ামী লীগের মো. শহীদুজ্জামান সরকার (নৌকা), জাতীয় পার্টির অ্যাডভোকেট মো. তোফাজ্জল হোসেন (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী এইচএম আখতারুল আলম (ট্রাক) ও মো. মেহেদী মাহমুদ রেজা (ঈগল)।

৭ জানুয়ারির দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ২২৩টি, জাতীয় পার্টি ১১টি, জাসদ ১টি, ওয়ার্কার্স পার্টি একটি, কল্যাণ পার্টি একটি এবং স্বতন্ত্র প্রার্থীরা ৬২টি আসন পেয়েছে। নতুন এমপিদের শপথ শেষে এরই মধ্যে সংসদের অধিবেশনও শুরু হয়েছে।

ভোটের আট দিন আগে মারা যাওয়া নওগাঁ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী আমিনুল হকের বয়স হয়েছিল ৭৫ বছর।