সাভারের বিভিন্ন পয়েন্টে বেড়েছে পুলিশের তল্লাশি চৌকি

বৃহস্পতিবার থেকেই ব্যস্ত ঢাকা-আরিচা ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কসহ শাখা সড়কগুলোতে গণপরিবহনের সংখ্যা কম ছিল।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2022, 12:48 PM
Updated : 9 Dec 2022, 12:48 PM

সাভার হয়ে রাজধানীতে প্রবেশের বিভিন্ন পয়েন্টে বেড়েছে পুলিশের তল্লাশি চৌকি। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পাঁচ শতাধিক পুলিশ।

বৃহস্পতিবার থেকেই ব্যস্ত ঢাকা-আরিচা ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কসহ শাখা সড়কগুলো প্রায় ফাঁকা।

ঢাকা থেকে কিছু লোকাল যানবাহন সাভারের দিকে এলেও ঢাকামুখী গাড়ি তেমন নেই। সড়কে দু’একটি করে লোকাল বাস চলতে দেখা গেছে।

প্রাইভেটকার, মোটরসাইকেল, অটোরিকশাও খুব কম চলতে দেখা গেছে।

শুক্রবার সরেজমিনে সাভারের মহাসড়কগুলোতে এমন চিত্র চোখে পড়ে।

ঢাকায় বিএনপির সমাবেশ ঘিরে ময়মনসিংহের বিভিন্ন স্থানেও চেকপোস্ট বসিয়ে ঢাকামুখী যানবাহনে তল্লাশি করছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা; এতে যাত্রী কমে যাওয়ায় বিপাকে পড়েছেন চালকরা।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম প্রতিনিধি সাভার থেকে নানা গন্তব্যগামী যাত্রীর সঙ্গে কথা বলেন।

বাইপাইল স্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা মোস্তফা নামের অপেক্ষমান এক যাত্রী বলেন, “রাস্তায় বাসের সংখ্যা খুবই কম। বাইপাইল থেকে সাভার যাওয়ার গাড়ি পেতেই কষ্ট হচ্ছে। ঢাকায় কিভাবে যাব তা আল্লাহই জানেন।”

সাভার বাজার বাসস্ট্যান্ডে বাসের জন্য অপেক্ষায় থাকা আব্দুর রহমান বলেন, “ঢাকায় যাওয়ার জন্য আধাঘণ্টা ধরে অপেক্ষা করছি, বাস পাচ্ছি না। অথচ অন্য দিন বাসের জন্য সড়কের পাশে দাঁড়ানো মুশকিল হয়ে পড়ে।”

ঢাকায় বিএনপির বিভাগীয় সমাবেশের আগের দিন শুক্রবার সকাল ৮টা থেকে মহানগরীর শম্ভুগঞ্জ মোড়, রহমতপুর বাইপাস, দিঘারকান্দা বাইপাস, নান্দাইল চৌরাস্তা, ঈশ্বরগঞ্জ বাজার, চুরখাই বাইপাস, ত্রিশাল বাজার, ভালুকায় চেকপোস্ট বসানো হয়েছে বলে বাসের চালক-যাত্রী ও পুলিশ জানিয়েছেন।

এদিকে, ঢাকা-আরিচা মহাসড়কের পাশে সাভার রেডিও কলোনি স্কুলমাঠে বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র ও মিথ্যাচারের প্রতিবাদে শনিবার জনসভার আয়োজন করেছে উপজেলা আওয়ামী লীগ।

এতে প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ছাড়াও কেন্দ্রীয় নেতাদের থাকার কথা আছে।

এ জনসভাকে ঘিরেই অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা।

এদিকে, ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুর, সিঅ্যান্ডবি বাসস্ট্যান্ডে অতিরিক্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি আমিনবাজার, নবীনগর বাসস্ট্যান্ড ও বিরুলিয়ায় দুটি করে চেকপোস্ট বসানো হয়েছে।

আশুলিয়া বাজার, কবিরপুর ও আশুলিয়া বাসস্ট্যান্ডে দুটি করে চেকপোস্ট থাকলেও শুক্রবার চেকপোস্টের সংখ্যা বেড়েছে।

এদিন সকাল থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের শ্রীপুর, বাইপাইল, যোগ হয়েছে আরও দুটি চেকপোস্ট।

বাইপাইল চেকপোস্টের দায়িত্বে থাকা আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আল মামুন কবির বলেন, আমরা সকাল থেকে দায়িত্ব পালন করছি। জনগণের নিরাপত্তার স্বার্থে আমরা কাজ করছি। আমরা কাউকে হয়রানি করছি না।

সাভার-আশুলিয়ায় পাঁচ শতাধিক অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহিদুল ইসলাম জানিয়েছেন।

তিনি বলেন, আগামীকাল (শনিবার) রেডিও কলোনি স্কুলমাঠে আওয়ামী লীগের সমাবেশে বাড়তি নিরাপত্তার জন্য দায়িত্ব পালন করছে পুলিশ। এ ছাড়া মহাসড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে নজরদারি বাড়ানো হয়েছে।

আওয়ামী লীগের সম্মেলন ও ১৬ ডিসেম্বরকে ঘিরে জঙ্গি তৎপরতার আশংকায় আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে বলে জানান পুলিশের এক কর্মকর্তা।

আরও পড়ুন:

Also Read: সাভারে চেকপোস্ট বসিয়ে পুলিশের তল্লাশি

Also Read: 'ময়মনসিংহ থেকে ঢাকা যেতে বাসে পুলিশ ৮ থেকে ১০ বার চেক করছে'