গাজীপুর সিটি নির্বাচন: প্রতীক পেয়েই প্রচারে নামলেন প্রার্থীরা

নির্বাচনে জয় পেলে শহরের সবচেয়ে বড় সমস্যা রাস্তাঘাট ও ড্রেনেজ সংকটের সমাধান করবেন বলে জানালেন টেবিল ঘড়ি প্রতীকের প্রার্থী জায়েদা খাতুন।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 May 2023, 11:05 AM
Updated : 9 May 2023, 11:05 AM

প্রতীক বরাদ্দ পেয়েই আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারে নেমেছেন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের প্রার্থীরা। 

মঙ্গলবার সকালে শহরের বঙ্গতাজ অডিটোরিয়ামে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে প্রতীক বরাদ্দের পরপরই নিজ নিজ কর্মী-সমর্থকদের নিয়ে ভোটারদের দোরগোড়ায় ছুটতে দেখা যায় প্রার্থীদের। 

আগামী ২৫ মে এ সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে ভোটের হাওয়া লাগল নগরীতে।

সকাল থেকেই উৎসব মুখর হয়ে উঠেছিল গাজীপুরের পরিবেশ। কাঙ্ক্ষিত প্রতীক পেয়ে মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীরা সমর্থক-অনুসারীদের নিয়ে স্লোগান দিতে দিতে ফিরে যান দলীয় কার্যালয়ে, কেউ নিজ এলাকায়। 

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম জানান, এখন থেকে প্রার্থীরা প্রচার শুরু করতে পারবেন। সবাইকে আইন ও আচরণবিধি মেনে প্রচার চালাতে অনুরোধ করেন তিনি।

Also Read: আজমতের ‘নৌকা’র বিপক্ষে রনির ‘হাতি’, জাহাঙ্গীরের মায়ের ‘টেবিল ঘড়ি’

প্রতীক বরাদ্দ পেয়ে বঙ্গতাজ অডিটোরিয়াম থেকেই প্রচার শুরু করেছেন বলে জানালেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি ও আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লা খান। 

তিনি বলেন, “আমরা অবশ্যই আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকব। দেশের প্রচলিত যে আইন আছে সেই আইন এবং নির্বাচনের আচরণবিধি মেনে আমাদের প্রচার চালাব। সম্মানিত ভোটারদের প্রতি আকুল আহ্বান, তারা যেন গাজীপুরকে একটি সমৃদ্ধ সিটি করপোরেশন এবং নাগরিক সুবিধা সম্বলিত আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে নৌকায় ভোট দিয়ে সহযোগিতা করেন।”

লটারিতে প্রতীক হিসেবে ‘টেবিল ঘড়ি’ প্রতীক পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন। সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের মা তিনি। ছেলের সঙ্গেই এসেছিলেন প্রতীক নিতে।

ফিরে যাওয়ার সময় নিজের জন্য ভোট চেয়ে জায়েদা খাতুন বলেন, “আমি সবার কাছে ভোট চাই। আপনারা গাজীপুর সিটির উন্নয়নের জন্য টেবিল ঘড়ি মার্কায় ভোট দেবেন।”

নির্বাচনে জয় পেলে শহরের সবচেয়ে বড় সমস্যা রাস্তাঘাট ও ড্রেনেজ সংকটের সমাধান করবেন বলে জানালেন এই প্রার্থী। 

তিনি বলেন, “আমি লড়াই করছি জনগণের জন্য। আমার বিশ্বাস, সিটি করপোরেশনের জনগণ আমার সঙ্গে রয়েছে। আমি নির্বাচনার কমিশনারের কাছে সুষ্ঠু ভোটের নিশ্চয়তা চাই।”

গাজীপুর সিটিতে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬। ৫৭টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৩৯ জন, সংরক্ষিত ১৯টি নারী কাউন্সিলর পদে ৭৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

আরও পড়ুন- 

গাজীপুর সিটি নির্বাচন: এক মেয়র প্রার্থীসহ ৩৭ জনের মনোনয়নপত্র প্রত্যাহার

গাজীপুর সিটি নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ‘বিদ্রোহী’ মামুন মণ্ডল

গাজীপুর সিটি নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর হচ্ছেন ফয়সাল আহমাদ

জাহাঙ্গীরের মনোনয়নপত্র বাতিল, মায়েরটি বৈধ