গাজীপুর সিটি নির্বাচন থেকে সরে দাঁড়ালেন ‘বিদ্রোহী’ মামুন মণ্ডল

তিনি বলেন, “বিশ্বাস, ভালোবাসা, শ্রদ্ধা ও সম্মান রেখে দলের স্বার্থে সমন্বয় কমিটির সিদ্ধান্ত আমি মেনে নিয়েছি।”

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2023, 10:49 AM
Updated : 8 May 2023, 10:49 AM

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন থেকে প্রার্থিতা প্রত্যাহার করে নিলেন আওয়ামী লীগের ‘বিদ্রোহী প্রার্থী’ মামুন মণ্ডল। তিনি দলের কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য। 

সোমবার দুপুরে মামুন আনুষ্ঠানিকভাবে প্রার্থিতা প্রত্যাহার করে নেন বলে জানান গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম।

মনোনয়নপত্র প্রত্যাহারের আগে মামুন মণ্ডল সাংবাদিকদের বলেন, “আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলাম। পরে আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে গাজীপুর সিটি নির্বাচনে দল ঘোষিত সমন্বয় কমিটির সিদ্ধান্তে প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছি।”

প্রার্থিতা প্রত্যাহারে দল থেকে কোনো চাপ ছিল না বলেও জানান তিনি।

মামুন মণ্ডল আরও জানান, দলের জ্যেষ্ঠ নেতা মির্জা আজম, সমন্বয় কমিটির প্রধান মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার নির্দেশে এবং গাজীপুরের মন্ত্রী-প্রতিমন্ত্রী ও সংসদ সদস্যসহ মহানগর আওয়ামী লীগের নেতাদের সঙ্গে পরামর্শ করে তিনি প্রার্থিতা প্রত্যাহারের সিদ্ধান্ত নেন।

তিনি বলেন, “বিশ্বাস, ভালোবাসা, শ্রদ্ধা ও সম্মান রেখে দলের স্বার্থে সমন্বয় কমিটির সিদ্ধান্ত আমি মেনে নিয়েছি।”

মামুন মণ্ডল ৩৫ নম্বর ওয়ার্ডের পরপর দুবারের নির্বাচিত ও স্বর্ণপদক বিজয়ী একজন কাউন্সিলর।

তিনি বলেন, “আমার ধারণা ছিল নারায়ণগঞ্জ সিটির মত গাজীপুর সিটি নির্বাচনেও দলীয় কর্মীদের নির্বাচন করার সুযোগ থাকবে। সে কারণেই প্রার্থী হয়েছিলাম। কিন্তু পরে দলের এবং সমন্বয় কমিটির সিদ্ধান্ত মেনে নিজের প্রার্থিতা প্রত্যাহার করে দল মনোনীত মেয়র প্রার্থী গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাকে সমর্থন দিচ্ছি।”

আগামী ৯ মে থেকে তার কর্মী-সমর্থকদের নিয়ে নৌকা প্রতীকের প্রার্থীর সমর্থনে গণসংযোগ ও প্রচারে অংশ নেবেন বলে জানান মামুন মণ্ডল।

নিজে প্রার্থী হলে যেভাবে স্বতঃস্ফূর্তভাবে প্রচার কাজে অংশ নিতেন, এক্ষেত্রেও তার ব্যতিক্রম হবে না বলে ভাষ্য আওয়ামী লীগের এ নেতার।

নির্বাচনে ভোটারদের উপস্থিতি নিশ্চিত করতে কর্মী-সমর্থকদের কাজ করার জন্য নির্দেশ দিয়েছেন বলেও জানান তিনি।

এদিকে, রিটার্নিং কর্মকর্তা জানান, এ নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন সোমবার। মামুন মণ্ডলের মনোনয়নপত্র প্রত্যাহারের পর দুপুর পর্যন্ত মেয়র পদে আটজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় আছেন।

আগামী ২৫ মে এ সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।