সুনামগঞ্জে এসএ পরিবহনের গাড়ি থেকে ভারতীয় অবৈধ পণ্য জব্দ, ম্যানেজার আটক

জব্দকৃত পণ্য আদালতের মাধ্যমে নিলাম দেওয়া হবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সুনামগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2023, 07:15 AM
Updated : 1 June 2023, 07:15 AM

সুনামগঞ্জে এসএ পরিবহনের একটি কভার্ড ভ্যান থেকে শাড়ি, কাপড়, চকলেট, প্রসাধনীসহ ভারত থেকে অবৈধভাবে নিয়ে আসা প্রায় ৮০ লক্ষ টাকার পণ্য জব্দ করেছে টাস্কফোর্স। আটক করা হয়েছে প্রতিষ্ঠানটির এক কর্মকর্তাকে। 

বুধবার রাতে সুনামগঞ্জ ২৮ বিজিবির প্রধান গেইটের সামনে এসএ পরিবহনের গাড়ি থেকে পণ্যগুলি জব্দ করা হয় বলে জানিয়েছেন পুলিশ, বিজিবি ও প্রশাসনের সমন্বয়ে গঠিত টাস্কফোর্সের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বুরহান উদ্দিন। 

অভিযানে নেতৃত্বদানকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট বুরহান বলেন, রাতে বিজিবির প্রধান গেইটের সামনে এসএ পরিবহনের কভার্ড ভ্যানটি আটক করে বিজিবি। 

পরে রাত দেড়টা পর্যন্ত চলা টাস্কফোর্সের অভিযানে কভার্ড ভ্যানে থাকা বিভিন্ন বস্তা থেকে ভারতীয় শাড়ি, কাপড়, শ্যাম্পু, সাবান, মেহেদি, চকোলেট ও নানা ধরণের মূল্যবান প্রসাধনীসহ প্রায় ৮০ লক্ষ টাকার ভারতীয় বিভিন্ন ধরনের পণ্য জব্দ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বুরহান উদ্দিন বলেন, “আমরা এসএ পরিবহনের কর্ভার্ড ভ্যান থেকে ভারতীয় অবৈধ পণ্যের যে চালান জব্দ করেছি তার বৈধ কাগজপত্র ছিল না। পণ্যগুলো শুল্ক ফাঁকি দিয়ে দেশের বিভিন্ন স্থানে বাজারজাতের জন্য এসএ পরিবহনের পরিবহন ব্যবহার করা হয়।”

এ ঘটনায় সুনামগঞ্জ এসএ পরিবহনের ম্যানেজার শওকত কামালকে আটক করে মামলা দেওয়া হয়েছে; জব্দকৃত পণ্য আদালতের মাধ্যমে নিলাম দেওয়া হবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট। 

তিনি আরও বলেন, “এর আগেও আমরা এসএ পরিবহনের গাড়ি ভর্তি ভারতীয় অবৈধ পণ্যের চালান জব্দ করেছিলাম। তারা যেহেতু প্রায়ই এভাবেই অবৈধ পণ্যের চালান সরবরাহ করে এবং আটক হয় এ বিষয়ে জেলা প্রশাসকের সঙ্গে কথা বলব। যাতে এদের বিরুদ্ধে ব্যবস্থা নেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষ।” 

এ ঘটনায় আটকের আগে সুনামগঞ্জ এসএ পরিবহনের ম্যানেজার শওকত কামাল বলেন, “এগুলো গ্রাহকের মালামাল, গ্রাহকরা এগুলি এন্ট্রি করে আমাদের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে পাঠাচ্ছেন, আমরা শুধু সেগুলি পরিবহন করছি।” 

আরও পড়ুন

Also Read: কুমিল্লায় ভারতীয় পণ্যসহ এসএ পরিবহনের গাড়ি জব্দ, আটক ২