মাদারীপুরে জমির বিরোধে নারীসহ ১০ জনকে কুপিয়ে জখম

স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় ৮ জনকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করায়।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2023, 04:20 PM
Updated : 2 Feb 2023, 04:20 PM

মাদারীপুর জমির বিরোধে নারীসহ ১০ জনকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের মিয়ারচর এলাকায় এই ঘটনা ঘটে বলে সদর মডেল থানার ওসি মনোয়ার হোসেন চৌধুরী জানান।

আহতরা হলেন- সোহরাব সরদার (৬০), মাসুদ সরদার (২০), আকাশ সরদার (১৬), জুলেখা বেগম (৪৫), মালা বেগম (৪২), বিল্লাল সরদার (৪০), আসাদ সরদার (৪৪) ও সোরেফা বেগম (৭০)। বাকি দুইজনে পরিচয় জানান যায়নি। তারা সকলেই মিয়ারচর এলাকায় বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ।

আহতদের বরাত দিয়ে ওসি জানান, মিয়ারচর এলাকার আসাদ সরদারের সঙ্গে তার প্রতিবেশী জালাল সরদারের জমি নিয়ে বিরোধ ছিল। এই নিয়ে এলাকার স্থানীয় মাদবররা বেশ কয়েকবার করে তাদের সঙ্গে সালিশ বৈঠক করেন; কিন্তু বিষয়টি সমাধান হয়নি।

“বৃহস্পতিবার দুপুরে আসাদ ও তার পরিবারের ওপর অতর্কিত হামলা চালায় প্রতিপক্ষের লোকজন। এ সময় তারা ধারালো অস্ত্র দিয়ে নারীসহ ১০ জনকে কুপিয়ে জখম করে। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় ৮ জনকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করায়।”

হামলায় আহত আসাদ সরদার বলেন, সকালে জোর করে তার জমি দখল নিতে চায় প্রতিপক্ষের লোকজন। বাধা দিলে স্থানীয় কয়েকজন সন্ত্রাসী তাদের উপর হামলা চালায়।

ওসি মনোয়ার হোসেন চৌধুরী বলেন, “খবর পেয়ে হাসপাতাল ও ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। এ ব্যাপারে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”