দৌলতদিয়া-পাটুরিয়া ও আরিচা-কাজিরহাট ফেরি চালু

পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় মাঝ নদীতে আটকে পড়া ফেরিগুলোও ঘাটে ফিরতে শুরু করেছে।

মানিকগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Jan 2023, 05:47 AM
Updated : 30 Jan 2023, 05:47 AM

ঘন কুয়াশার কারণে দেশের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া এবং আরিচা-কাজিরহাট নৌরুটে ফেরি চলাচল সাড়ে ১১ ঘণ্টা বন্ধ থাকার পর আবার শুরু হয়েছে। দীর্ঘ সময় ফেরি বন্ধ ঘাট এলাকায় আটকা পড়েছে শত শত যানবাহন।

সাড়ে ১১ ঘণ্টা বন্ধ থাকার পর সোমবার সকাল সাড়ে ১০টার দিকে আরিচা-কাজিরহাট এবং বেলা পৌনে ১১টার দিকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চালু হয় বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানিয়েছে।

রোববার রাতে নদী অববাহিকায় কুয়াশার ঘনত্ব বাড়তে থাকলে দুর্ঘটনা এড়াতে কর্তৃপক্ষ এই দুই রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয়। এ সময় দৌলতদিয়া ঘাট থেকে ছেড়ে যাওয়া তিনটি ফেরি যাত্রী ও যানবাহন নিয়ে মাঝ নদীতে আটকা পড়ে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে পাটুরিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক আব্দুল সালাম জানান, কুয়াশা কমে যাওয়ায় সোমবার বেলা পৌনে ১১টায় দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি চলাচল শুরু হয়েছে।

Also Read: কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ

Also Read: কুয়াশা: সাড়ে ১১ ঘণ্টা পর আরিচা-কাজিরহাট ফেরি চালু

এর আগে রোববার রাত সোয়া ১১টা থেকে এ রুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। কুয়াশায় পথ হারিয়ে যাত্রী ও যানবাহন নিয়ে মাঝ নদীতে বনলতা, হাসনাহেনা ও রজনীগন্ধা নামে তিনটি ফেরি আটকা পড়ে।

ফেরিগুলোর বিষয়ে জানতে চাইলে সালাম বলেন, পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় মাঝ নদীতে আটকে পড়া ফেরিগুলোও ঘাটে ফিরতে শুরু করেছে।

এদিকে রোববার রাত ১১টা থেকে আরিচা-কাজিরহাট রুটে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয় বলে বিআইড‌ব্লিউ‌টি‌সি আরিচা কার্যালয়ের ডিজিএম শাহ খালেদ নেওয়াজ জানান।

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে নেওয়াজ জানান, কুয়াশা কমে যাওয়ায় আরিচা-কাজিরহাট ফেরি আবার চালু হয়েছে।

প্রায় সাড়ে ১১ ঘণ্টা ধরে ফেরি বন্ধ থাকায় আরিচা এবং কাজিরহাট উভয় ঘাট এলাকায় শতাধিক ছোট বড় যানবাহন নদী পারের অপেক্ষায় আটকা পড়ে। ভোগান্তিতে পড়েন চালক ও যাত্রীরা।